পাবনায় আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

পাবনা প্রতিনিধি | ২০ নভেম্বর ২০২১, ০০:২৩

ছবিঃ সংগৃহীত

পাবনার চাটমোহর ও সাঁথিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ১০ জন আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে চাটমোহর উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাদের এ অব্যাহতি দেওয়া হয়। 

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন- হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন, মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ্ব শহিদুল ইসলাম, গুনাইগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান ও সদস্য রজব আলী বাবলু, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নং ওয়ার্ড শাখার সভাপতি গোলবার হোসেন, বিলচলন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন ও ফৈলজানা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুর রহমান।

সাঁথিয়ায় অব্যাহতিপ্রাপ্তরা হলেন- ক্ষেতুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, কাশিনাথপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতাউর রহমান শামিম, আতাইকুলা ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক আরশেদ আলী ভাণ্ডারী। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার বিষয়টি নিশ্চিত করেন।

চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংবাদ সম্মেলনে এস এম নজরুল ইসলাম বলেন, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে অনেকে নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্ধে সংগঠনের নিয়ম ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছেন। আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নির্দেশ অনুযায়ী ও জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে গঠনতন্ত্রের ৪৭ এর (ট) ধারা মোতাবেক তাদের দলীয় পদ ও সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো।



আপনার মূল্যবান মতামত দিন: