গাজীপুর মহাসড়কে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে

সময় ট্রিবিউন | ১৯ জুলাই ২০২১, ১৮:০০

ছবিঃ সংগৃহীত

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ব্যস্ততম স্থানগুলোতে ঈদে ঘরমুখী মানুষের ভিড় বেড়েছে আজ সোমবার সকাল থেকে। গত কয়েক দিনের মতো ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার এলাকায় ধীরগতিতে গাড়ি চলছে। বড়বাড়ি, কুনিয়া ও কলেজ গেট এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছেসেই সঙ্গে সড়কে বাড়ছে গণপরিবহনের সংখ্যাও। বিশেষ করে গাজীপুর শিল্প এলাকা হওয়ায় রোববার বেশকিছু পোশাক কারখানা ছুটি হয়ে গেছে। আজ দুপুরের দিকে প্রায় সব কারখানাই ছুটি হবে। সে জন্য অনেকে প্রস্তুতি নিয়ে বের হয়েছেন যে কারখানা ছুটির পরপরই তারা পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটাতে গ্রামে চলে যাবেন। ব্যস্ততম এসব স্থানে পরিবহন সংশ্লিষ্টরা এবং যাত্রীদের কেউই স্বাস্থ্যবিধি মানছেন না।

বেশকিছু কারখানা রোববার ছুটি হওয়ার কারণে কারখানার শ্রমিক-কর্মচারীরা পরিবারের সদস্যদের নিয়ে ছুটে চলছেন গ্রামের উদ্দেশ্যে। চন্দ্রা এলাকায় যাত্রী ও যানবাহনের আধিক্য ধীরে ধীরে বাড়ছে। ওই এলাকায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যানবাহনের শৃঙ্খলা আনয়নের জন্য কাজ করে যাচ্ছেন। কালিয়াকৈরের সফিপুর, মৌচাক এলাকাতেও যানবাহন এবং যাত্রীদের চাপ রয়েছে।

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর গোলাম ফারুক বলেন, আশাপাশের এলাকায় যানজট নেই। তবে যানবহনের চাপ রয়েছে। দুপুরের পর অনেক কারখানা ছুটি হওয়ার কথা রয়েছে। কারখানাগুলো ছুটি হলে বিকেলে যানবাহনের চাপ বাড়বে কয়েক গুণ। তবে মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: