মোগলাই খেয়ে যমজ দুই বোনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৭ জুলাই ২০২১, ০৫:৫৭

যমজ দুই বোন স্বর্ণা ও শম্পা -ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জে হোটেলের খাবার খেয়ে যমজ দুই বোনের মৃত্যু হয়েছে। এতে আরও একজন অসুস্থ হয়েছেন। মঙ্গলবার (৬ জুলাই) সকালে এ ঘটনা ঘটে।

মৃত দুই বোন হলো— কালীতলার বাসিন্দা সাদিকুল ইসলামের যমজ মেয়ে স্বর্ণা (১৫) ও শম্পা (১৫)। তারা নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ছিল। অসুস্থ হয়েছেন তাদের আত্মীয় সিফাত (২০)।

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. নুরুন নাহার জানান, বমি ও পেটব্যথা নিয়ে আজ সকালে ওই দুই বোন ও তাদের আত্মীয় সিফাতকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক স্বর্ণাকে মৃত ঘোষণা করেন এবং শম্পা ও সিফাতকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে শম্পার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পথে আজ দুপুরে তার মৃত্যু হয়।

খাদ্যে বিষক্রিয়ার কারণেই তারা অসুস্থ হয়েছিলেন বলে জানান এই চিকিৎসক।

নিহতের বাবা সাদিকুল ইসলাম জানান, গতকাল সন্ধ্যায় শহরের পুরাতন বাজার এলাকার একটি রেস্তোরাঁ থেকে মোগলাই কিনে পরিবারের সদস্যরা খেয়েছেন। এরপর রাতে স্বর্ণা, শম্পা ও সিফাত অসুস্থ হয়ে পড়ে। আজ সকালে তাদের হাসপাতালে নিয়ে গেলে প্রথমে স্বর্ণাকে মৃত ঘোষণা করা হয়। পরে রামেক হাসপাতালে নেওয়ার পথে শম্পার মৃত্যু হয়।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মিন্টু রহমান এ ঘটনায় এখনো কেউ থানায় কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মূল্যবান মতামত দিন: