মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী উপলক্ষে সংবাদ সম্মেলন

শেরপুর প্রতিনিধি | ১২ এপ্রিল ২০২৪, ২০:১৩

ছবিঃ সংগৃহীত
শেরপুর জেলার প্রাচীন ও ঐতিহ্যবাহী  শিক্ষা প্রতিষ্ঠান মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
 
১২ এপ্রিল (শুক্রবার) দুপুরে বিদ্যালয়ের হলরুমে ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক ডিপিডিসি'র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাক সাংবাদিকদের মাঝে লিখিত বক্তব্য উপস্থাপন করেন।
 
এ সময় তিনি বলেন, শেরপুর শহরের উত্তর জনপদের প্রথমদিকে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান এই মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় ১৯০৬ খ্রিস্টাব্দে। এরপর ব্রিটিশ শাসনের শেষদিকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৭ খ্রিস্টাব্দে এলাকার শিক্ষিত ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উদ্যোগে বিদ্যালয়টি উচ্চ বিদ্যালয়ে উন্নিত হয়। মহান স্বাধীনতা যুদ্ধে এই বিদ্যালয়ের রয়েছে সোনালী ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের সংমিশ্রণ। এই স্কুলের তৎকালীন ছাত্রদের অনেকেই বীর মুক্তিযোদ্ধা হিসেবে সম্মুখ যুদ্ধে বীরত্বের সঙ্গে লড়াই করছেন। তাদের মধ্যে যারা এখনো বেঁচে আছেন তাদেরকে এবং প্রয়াত জন বীর মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা দেয়া হবে। 
 
এছাড়াও এই বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে উচ্চ শিক্ষা গ্রহণ শেষে বিশ্ববিদ্যালয়-কলেজ-স্কুল শিক্ষক হিসেবে শিক্ষকতা সহ প্রশাসনে, ডাক্তার ও ইঞ্জিনিয়ার সহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করে দেশের উন্নয়নের ভূমিকা রাখছেন। এখনো শেরপুরের উত্তর জনপদের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান এই মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়।
 
বিদ্যলয়টির ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য ৫ শতাধিক প্রাক্তন ছাত্র ছাত্রী রেজিস্ট্রেশন করেছেন। এ উপলক্ষে পিঠা উৎসব, সাংস্কৃতিক উৎসব, আলোচনা সভা, স্মৃতিচারণ, সম্মাননা প্রদান সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
 
আগামীকাল শনিবার (১৩ এপ্রিল) প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্ভোধন করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম এমপি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম এ্যাফেয়ার্স ইউনিটের সচিব মো. খোরশেদ আলম, সাবেক সচিব (অবঃ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নজরুল ইসলাম, সাবেক সিনিয়র সচিব (অবঃ) নৌ পরিবহন মন্ত্রণালয় ও এসডিএফ চেয়ারম্যান মো. আব্দুস সামাদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সৌমিত্র শেখর। এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

আপনার মূল্যবান মতামত দিন: