আশুলিয়ায় নেশার টাকা জোগাতে ১১ বছরে ৭ হাজার মোবাইল চুরি করে স্বপন

খোরশেদ আলম, সাভার উপজেলা প্রতিনিধি | ৩০ মার্চ ২০২৪, ২৩:৪৫

ছবি-সংগৃহীত

নেশার টাকা যোগার করতে সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্থানে গত ১১ বছরে প্রায় ৭ হাজার মোবাইল চুরি করেছেন স্বপন নামের এক যুবক। এর আগেও আইন শৃংখলা বাহিনীর হাতে দুইবার গ্রেফতারও হয়েছিল সে।

মূলত বাসে ওঠার সময়ে যাত্রীদের পকেট ও ব্যাগ থেকে মোবাইলগুলো চুরি করেছে স্বপন ও তাঁর সহযোগীরা। সর্বশেষ পুলিশের মাদক বিরোধী অভিযানে সাভারের নবীনগর বাসস্ট্যান্ড এলাকা থেকে আবারও গ্রেফতার হয়েছে এই স্বপন। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে এসব চাঞ্চল্যকর তথ্য।

গ্রেফতারকৃত মো. স্বপন (৩২) বরিশাল জেলার আগৈলঝারা থানার রতন মিয়ার ছেলে। আশুলিয়ার কুরগাঁও নতুন পাড়া এলাকায় ভাড়া থাকত।

আজ শনিবার (৩০ মার্চ) দুপুরে গ্রেফতার আসামীকে আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়া থানাধীন নবীনগর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, মাদক বিরোধী অভিযানে নবীনগর থেকে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে স্বপনও ছিল। স্বপনের কাছ থেকে ২৫০ পুড়িয়া হেরোইন উদ্ধার করে জব্দ করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদে জানা যায় স্বপন একজন সক্রিয় মোবাইল চোর চক্রের সদস্য। স্বপন ও তাঁর সহযোগীরা কৃত্রিম ভিড় তৈরী করে বা ঠেলাঠেলি করে বাসে ওঠার সময় যাত্রীদের পকেট থেকে মোবাইল চুরি করে নেয়। মোবাইল হাতে নেয়ার সাথে সাথে সঙ্গে থাকা অন্য সহযোগীর কাছে মোবাইল স্থানান্তর করে দেয়, এতে করে তাৎক্ষণিক যাত্রীদের সন্দেহ হলে তাদের চেক করলেও মোবাইল খুঁজে পায়না।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, মাদকের অভিযানে গিয়ে স্বপনকে গ্রেফতার করলেও স্বপন মূলত মোবাইল চোর চক্রের সদস্য। তাঁর দাবি সে এ পর্যন্ত ৫-৭ হাজার মোবাইল চুরি করেছে। নেশার টাকা জোগার করতে মোবাইল চুরি করে বিক্রি করত সে। আমরা স্বপনের সাথে জড়িত বাকি সদস্যদের গ্রেফতার করতে চেষ্টা করছি।


আপনার মূল্যবান মতামত দিন: