নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের মামলায় গ্রেপ্তার ১

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি | ৪ মার্চ ২০২৪, ১৯:৩২

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের মামলায় গ্রেপ্তার ১
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার খরশ্রোতা চেল্লাখালী নদীর তীরবর্তী এলাকায় পরিবেশের ভারসাম্য নষ্ট করে ফসলি জমিতে গভীর গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলনের মামলায় রসুল মামুদ (৫০) নামে এক বালু ব্যবসায়ীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।
 
সোমবার (৪ মার্চ) সকালে তাকে গ্রেপ্তার করা হয়।
 
জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার বারমারী বাজারের পশ্চিম পাশ দিয়ে বয়ে চলা চেল্লাখালী নদীর তীরবর্তী ফসলী জমিতে প্রায় ২০/৩০ ফুট গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল ওই এলাকার রসুল মামুদ নামে জৈনক এক বালু ব্যবসায়ী। ওই বালু উত্তোলনের ফলে পাশ^বর্তী বারমারী বাজার জামে মসজিদ, বোরো আবাদের জন্য নদীতে স্থাপিত সেচ মর্টারের ড্রেন ও বিদ্যুতের খুঁটি মারাত্মক ঝুঁকিতে পরে। এসব রক্ষায় বালু উত্তোলন বন্ধ করার লক্ষে এলাকাবাসী শেরপুর জেলা প্রশাসক ও নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি আবেদনপত্র দাখিল করেন। আবেদনের পর নন্নী ইউনিয়ন ভুমি অফিসের তহশিলদার রেজাউল করিম বাদী হয়ে বালু উত্তোলনে জড়িত ৩ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। এরইপ্রেক্ষিতে সোমবার (৪ মার্চ) সকালে ওই মামলার প্রধান আসামি রসুল মামুদকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।
 
বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া জানান, অবৈধভাবে বালু উত্তোলনের জন্য দায়ের করা মামলায় তিনজন আসামীর মধ্যে প্রধান আসামি রসুল মামুদকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। একইসাথে বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও ওসি জানান।


আপনার মূল্যবান মতামত দিন: