ভালুকায় গ্রীণঅরণ্য পার্কে দর্শনার্থীর উপর হামলা, গ্রেফতার ৩

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ৮ ফেব্রুয়ারী ২০২৪, ১৫:৩২

ভালুকায় গ্রীণঅরণ্য পার্কে দর্শনার্থীর উপর হামলা, গ্রেফতার ৩

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়িতে অবস্থিত গ্রীণঅরণ্য পার্ক নামের একটি বিনোদন কেন্দ্রে ঘুরতে গিয়ে হামলার শিকার শাহজাহান মিয়া ও তার পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটে গত রোববার (৪ফেব্রুয়ারী)বিকেলে পার্কের গেইটের সামনে। এ ঘটনায় শাহজাহান মিয়া বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা(নং ১২) করলে পুলিশ বুধবার (৭ফেব্রুয়ারী) সকালে পার্কের ম্যানেজারসহ ৩জনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন: পার্কের ম্যানেজার মো.হাসান চৌধুরী সাগর, কর্মচারী মো. আতিয়ার রহমান ও মো. আবু নাঈম।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মুলাইদ গ্রামের বাসিন্দা ক্যাবল ব্যবসায়ী শাহজাহান তাঁর ৪ বছরের শিশুকন্যা আফরা,স্ত্রী ফাতেমা আক্তার নিশি, তিন সহোদরা হাফিজা, জহুরা খাতুন, তাছনিম, ভাগ্নি সুমাইয়া ও আজমিনাকে নিয়ে ঘটনার দিন (৪ ফেব্রুয়ারি) হবিরবাড়ি এলাকার গ্রীণঅরণ্য পার্কে বেড়াতে আসেন।

পার্কে থাকা সুইং রাইডে চড়ার জন্য ৫টি টিকেট সংগ্রহ করেন। সুইং রাইডে অব্যবস্থাপনা থাকায় তিনি প্রতিবাদ করলে সুইং রাইডের অপারেটর মুনসূর আলী দর্শনার্থী শাহজাহানের উপর ক্ষিপ্ত হয়ে তাঁর পরিবারের সামনে তাঁকে অশ্লীল ভাষায় গালাগাল শুরু করেন। তখন শাহজাহান প্রতিবাদ করলে হঠাৎ করে সুইং রাইড অপারেটর স্বজোরে তাঁর গালে চড়থাপ্পর মারতে থাকলে হাতাহাতির ঘটনা ঘটে। পরে শাহজাহান তাঁর প্রাইভেটকার (ঢাকা-মেট্রো-গ-১৪-২৭৮৯) নিয়ে নিজ গন্তব্যে রওনা হলে পার্কের ম্যানেজার মো. হাসান চৌধুরী সাগরের নেতৃত্বে পার্কের অন্যান্য কর্মচারীরা প্রাইভেটকারের উপর হামলা চালায়। এ সময় পাশ থেকে শাহজাহানের বোন পুরো ঘটনাটি ভিডিও ধারণ করেন। এতে হামলাকারীরা আরও ক্ষিপ্ত হয়ে যায়।

ভিডিওতে দেখা যায় হামলাকারীরা বার বার চেষ্টা করছে প্রাইভেটকারের দরজা খোলার জন্য। দরজা খোলতে ব্যর্থ হয়ে হামলাকারীরা গাড়ির গ্লাস ও দরজা ভাঙার চেষ্টা চালায়। এ সব ঘটনা দেখে গাড়িতে থাকা শিশু ও নারীরা আতংকগ্রস্থ হয়ে চিৎকার শুরু করে।

এ সময় পার্ক মালিক হাজী শহিদুল ইসলাম এসে পার্কের কর্মকর্তা ও কর্মচারীদের সরিয়ে নিয়ে যান। এক ফাঁকে শাহজাহান ৯৯৯ফোন করে পুলিশের সহযোগিতায় ঘটনাস্থল থেকে উদ্ধার হন। হামলার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে নেটিজনদের মাঝে সমালোচনার ঝড় উঠে।

এ ঘটনায় শাহজাহান বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা করেন। অপর দিকে পার্কের পক্ষ থেকেও থানায় একটি অভিযোগ দেয়া হয়।

ভোক্তভোগী শাহজাহান বলেন, ভালুকা পার্কে বেড়াতে এসে স্বপরিবারে বেইজ্জতি হয়েছি। পার্কের লোকজন আমার গাড়িতে হামলা করে নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়। হামলাকারীরা গাড়ির ব্যাপক ভাংচুর চালিয়ে প্রায় ২ লাখ টাকার ক্ষতি করে।

গ্রীণঅরণ্য পার্কের মালিক হাজী শহিদুল ইসলাম বলেন, আমার পার্কটি চালু হওয়ার পর গাজীপুরের পার্ক ও রিসোর্ট ব্যবসায় ধস নামায় ওইসব পার্কের মালিকরা পরিকল্পিত ভাবে শাহজাহানকে দিয়ে এসব ঘটনা ঘটিয়েছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ জানান, আলোচিত এ মামলাটি এসআই আমিনুল ইসলাম তদন্ত করে হামলার সাথে জড়িত থাকার অভিযোগে ৩জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জড়িত বাকি সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। পার্কের পক্ষ থেকে যে অভিযোগটি দেয়া হয়েছে সেটির পক্ষে কোনো ভিডিও ফুটেজ অথবা স্বাক্ষ্য প্রমান না থাকায় মামলা হিসাবে গ্রহণ করা হয়নি।



আপনার মূল্যবান মতামত দিন: