ময়মনসিংহ সদরে তথ্য অধিকার আইন  প্রশিক্ষণে তথ্য কমিশনার

ময়মনসিংহ প্রতিনিধি | ৭ ফেব্রুয়ারী ২০২৪, ২১:৪৪

ময়মনসিংহ সদরে তথ্য অধিকার আইন  প্রশিক্ষণে তথ্য কমিশনার
বুধবার (৭ ফ্রেরুয়ারী) সকালে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ হল রুমে উপজেলা পর্যায়ে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচি  অনুষ্ঠিত হয়। তথ্য কমিশন বাংলাদেশ ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস।
 
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য কমিশার,তথ্য কমিশন বাংলাদেশ শহীদুল আলম ঝিনুক। বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক প্রশিক্ষণ মো: সালাহ উদ্দিনসহ কর্মকর্তা,শিক্ষক,সাংবাদিক ইউপি সচিব ও আইনজীবী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক বলেন,আপনি কি করেছেন- এটা জানার অধিকার নাগরিকের রয়েছে।
 
তথ্য অধিকারের মাধ্যমে দেশে দূর্নীতি মুক্ত করার জন্য এই আইন।রাষ্ট্র করেছে নাগরিকের জন্য। সারাদেশে তথ্য অধিকার আইনটা প্রয়োগ হচ্ছে কিনা।আপনার দায়িত্ব ঠিক মত পালন করছেন কি না।প্রত্যেক নাগরিকের তথ্য লাভের অধিকার থাকিবে এবং কোন নাগরিকের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কতৃপক্ষ তাহাকে তথ্য সরবরাহ  করিতে বাধ্য থাকিবে।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোন লোভ লালসা ছিল না।বঙ্গবন্ধু একজন মহা মানব ছিলেন।তথ্য অধিকার আইনে তথ্য দিতে বাধ্য। মানবাধিকার লঙ্ঘন করা যাবে না। বাংলাদেশ উন্নয়নের জোয়ারে আছে।রাষ্ট্রকে আরো এগিয়ে নিয়ে যাই আমাদের মাধ্যমে। 

আপনার মূল্যবান মতামত দিন: