নালিতাবাড়ীতে মানহীন বোরণ সার জব্দ, ৩০ হাজার টাকা জরিমানা

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি | ৩১ জানুয়ারী ২০২৪, ০৮:২৬

নালিতাবাড়ীতে মানহীন বোরণ সার জব্দ, ৩০ হাজার টাকা জরিমানা
শেরপুরের নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে মানহীন ১০০ কেজি বোরণ সার জব্দ করা হয়েছে। একইসাথে ওই সার ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা হয়।
 
মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলার যোগানিয়া ইউনিয়নের তালতলা বাজারে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল।
 
উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, বেষ্ট হারভেস্ট এগ্রো কেমিক্যাল কোম্পানির ‘বেষ্ট বোরণ’ নামক বোরণ সারের মধ্যে বোরিক এসিড ১৭% থাকার কথা থাকলেও বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট এ পরীক্ষা করে মাত্র ৩% পাওয়া যায়। ওই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের তালতলা বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।
 
এসময় ওই বাজারের সার ব্যবসায়ী মেসার্স আবির ট্টেডার্স হতে ১০০ কেজি মানহীন বোরণ সার জব্দ করা হয়।  পরে ওই ব্যবসায়ীকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১৫ ধারা অনুযায়ী ৩০ হাজার টাকা টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এসময় উপস্থিত ছিলেন, নালিতাবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মওদুদ আহমেদ ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফারুক আহসান।
 
বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল বলেন, কৃষকের স্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মূল্যবান মতামত দিন: