নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর: তিন কর্মী আহত, সড়ক অবরোধ

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার | ২৪ ডিসেম্বর ২০২৩, ১৬:০৮

নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর: তিন কর্মী আহত, সড়ক অবরোধ

নওগাঁয় (ট্রাক প্রতিক) এর স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর ও মারপিট এর ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর ৩ জন কর্মী আহত, ঘটনাটি জানার পরই স্থানিয়রা উত্তেজিত হয়ে সড়ক অবরোধ করলেও খবর পেয়ে স্বতন্ত্র প্রার্থী নিজেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লোকজনকে শান্ত করেন। ভাংচুর, হামলা, আহত ও সড়ক অবরোধ এর ঘটনাটি ঘটে নওগাঁ-৪, মান্দা আসনে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৪, মান্দা আসনে নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র (ট্রাক প্রতিক) এর প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ গামার নির্বাচনী অফিস ও তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, মাথায় হেলমেট লাগিয়ে ও লাঠিসোটা নিয়ে নৌকা প্রার্থীর ৩০-৩৫ জন নেতা-কর্মী ফিল্মি-ষ্টাইলে এ হামলা চালিয়েছেন। শনিবার দুপুরে মান্দা উপজেলার মৈনম বাজারে হামলা ও ভাঙচুর এর ঘটনাটি ঘটে। এসময় স্বতন্ত্র প্রার্থী গামার ৩ জন কর্মী-সমর্থক আহত হোন। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ৩ জন হলেন, আলাম সরদার (৪৫), সামসুল ইসলাম ওরফে সোনামুল (৫০) ও এবিএম হাসান রিপু (৫৫)। ঘটনার পরই এলাকার সাধারন লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঘটনার সংবাদ পেয়ে মান্দা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তবে ঘটনার পরই এলাকার কয়েকশ নারী-পুরুষ উত্তেজিত হয়ে মৈনম টু ভোলা বাজার সড়ক অবরোধ করে রাখেন। হামলার ঘটনা ও উত্তেজিত লোকজন কর্তৃক সড়ক অবরোধ করে রাখার খবর পেয়ে স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান গামা তার প্রচারণা সংক্ষিপ্ত করে দ্রুত ঘটনাস্থলে পৌছে তার নেতা-কর্মীদের শান্ত করা সহ নেতা-কর্মীদের সড়ক থেকে সরিয়ে নিয়ে শান্ত থাকার পরামর্শ দেন।
এব্যাপারে স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মাবুদ গামা অভিযোগ করে বলেন, প্রতি দিনই কোনো না কোনো এলাকায় আমার কর্মী-সমর্থকদের মারধর করছে নৌকা প্রতিক এর প্রার্থীর কর্মী-সমর্থকরা।

এ বিষয়ে একাধিক অভিযোগ দেওয়া হলেও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ ও স্থানীয় প্রশাসন।
স্বতন্ত্র প্রার্থী গামা আরো বলেন, শনিবার পরিকল্পিত ভাবে আমার নির্বাচনী কার্যালয় ও আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। স্থানীয় যুবলীগ

নেতা আল-আমিন রানা, আশিক সরফ রাজ, জিল্লুর রহমান এর নেতৃত্বে নৌকা প্রতিক এর প্রার্থীর অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেয়।
অভিযোগের বিষয়ে মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল বলেন, নৌকার সমর্থকেরা আচরণবিধি মেনে সম্পূর্ন শান্তিপূর্ণ ভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছে। স্বতন্ত্র প্রার্থী গামার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা- ভাঙচুরের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে আমি কিছুই বলতে পারছি না।

এ ব্যাপারে জানতে চাইলে মান্দা থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী বলেন, স্বতন্ত্র প্রার্থী গামার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: