ময়মনসিংহের ১১ আসনে জাসদ-জাকের পার্টিসহ ১৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ | ১৭ ডিসেম্বর ২০২৩, ১৯:১৮

ময়মনসিংহের ১১ আসনে জাসদ-জাকের পার্টিসহ ১৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনে জাসদ ও জাকের পার্টিসহ মোট ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
 
রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো: সফিকুল ইসলাম এই তথ‍্য নিশ্চিত করেছেন। 
 
এর মধ‍্যে মহাজোটের আসন ভাগাভাগির কারণে এদিন কেন্দ্রীয় ভাবে ময়মনসিংহ-৫ ও ময়মনসিংহ-৮ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী প্রত্যাহার করা হয়। 
 
এছাড়া ময়মনসিংহ জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জাকের পার্টির ৭ জন, জাসদের ৬ জন, তরিকত ফেডারেশনের ১ জন এবং আওয়ামী লীগের বিদ্রোহ তথা ৩ জন স্বতন্ত্র প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে এই নির্বাচনে ময়মনসিংহের ১১টি আসনে এবার মোট ৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা। 
 
মনোনয়ন প্রত‍্যাহার করে নেওয়া প্রার্থীরা হলেন-
ময়মনসিংহ-২ (ফুলপুর) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী অ্যাডভোকেট এস.এম শিব্বির আহমেদ লিটন, জাকের পার্টির সঞ্জিত সাহা। ময়মনসিংহ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি নাজিম উদ্দিন আহমেদ,  ডা. মতিউর রহমান ও তরিকত ফেডারেশনের বিশ্বজিৎ ভাদুড়ী। ময়নসসিংহ-৪ (সদর) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু ও জাকের পার্টির কামাল উদ্দিন। ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবদুল হাই আকন্দ ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী মো. শামছুল আলম খান। ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও জাকের পার্টির এসএম দেলোয়ার হোসেন। ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী রতন কুমার সরকার, জাকের পার্টির মো. জুয়েল রানা ও স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. আবদুছ ছাত্তার, ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে জাকের পার্টির মো. শফিকুল আলম, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে জাকের পার্টির মোহাম্মদ আনোয়ার হোসেন খান ও ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী মো. সাদিক হোসেন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। 
 
সূত্র জানায়, ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনে ১০৬ জন মনোনয়নপত্র জমা দিলেও যাচাই বাছাইয়ে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়। প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপীল করলে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে। তবে বৈধ প্রার্থী নান্দাইলের দলীয় প্রার্থী মেজর জেনারেল (অব:) আবদুস সালামের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর আপীল করলে সালামের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। ফলে ৮৬ জন প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচনে ছিলো। এর মধ্যে ১৯ জন প্রত্যাহার করে নেওয়ায় এই জেলার ১১টি আসনে ৬৭ জন প্রার্থী এই নির্বাচনে মাঠে রয়েছে। 

আপনার মূল্যবান মতামত দিন: