শেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২০২৩ পালিত

মো. রাজন মিয়া, শেরপুর | ১০ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৭

শেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২০২৩ পালিত
"সবার জন্য স্বাধীনতা, সমতা এবং ন্যায়বিচার" এই প্রতিপাদ্য কে ধারণ করে শেরপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২৩ উপলক্ষে র্র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
 
১০ ডিসেম্বর (রবিবার) সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে শেরপুর জেলা শাখার মানবাধিকার সংগঠনের মানবাধিকার কর্মীদের নিয়ে র্র্যালীটি বের হয়ে শেরপুর পৌর শহরের কলেজ মোড় থেকে প্রদক্ষিণ করে পূনরায় জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের তুলশীমালা কম্পিউটার ল্যাব কাম প্রশিক্ষণ কেন্দ্রে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
 
এ সময় শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে ও অনিন্দিতা রানী ভৌমিক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম।
 
ওই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোবারক হোসেন,শেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান শিব শংকর কারুয়া,রেড ক্রিসেন্টের উপ-পরিচালক মো.হাইদর আলী,প্যানেল আইনজীবী মানবাধিকার সুরক্ষা ও প্রতিরোধ কমিটির প্যানেল আইনজীবী এডভোকেট শক্তি পদ পাল, "মানবাধিকার সংস্থা "আমাদের আইন"শেরপুর জেলা শাখার চেয়ারম্যান নুরই-আলম চঞ্চল, সাধারণ সম্পাদক নাজমুল হাসান,আইন সহায়তা ফাউন্ডেশনের (আসফ) এর  সভাপতি জহুরুল ইসলাম মেহেদী,সাধারণ সম্পাদক খোরশেদ আলম ইয়াকুব,আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন,শেরপুর জেলা শাখার সভাপতি,দিপু কুমার সূত্রধর,সাধারণ সম্পাদক, মনিরুল ইসলাম মনির সহ সাংবাদিক শান্ত রায় প্রমুখ।
 
 
এ সময় উপস্থিত বক্তারা, মানবাধিকারের মৌলিক বিষয়ের উপর মানুষের মানবাধিকার নিশ্চিত করতে সকলকে একত্রে কাজ করার আহবান জানান।

আপনার মূল্যবান মতামত দিন: