স্মার্ট বাংলাদেশ গড়তে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে : উপমন্ত্রী হাবিবুন নাহার

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ৩ ডিসেম্বর ২০২৩, ১৮:০২

স্মার্ট বাংলাদেশ গড়তে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে : উপমন্ত্রী হাবিবুন নাহার
মানুষের শারিরীক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা চর্চা করে আমাদের যুব সমাজকে মাদকসহ নানা সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে।
 
সুন্দরবন ইউনিয়নের যুব সমাজের উদ্যোগে সুন্দর এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে এলাকার মানুষের সুস্থ বিনোদনের ব্যবস্থা করার জন্য তাদেরকে ধন্যবাদ জানাই।
 
রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার সুন্দরবন ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডের যুব-সমাজের উদ্যোগে উত্তর বাঁশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে টুর্নামেন্টের উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এসব কথা বলেন।
 
প্রধান অতিথির বক্ত্যব্যে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খেলাধূলাসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে চলেছে। যুব-সমাজের উদ্যোগে বৃহৎ এ আয়োজনে ফুটবল টুর্ণামেন্ট তারই প্রমান দেয়। ফুটবল খেলা অপসংস্কৃতি থেকে যুব সমাজকে দূরে রাখে। যুব সমাজকে মাদক, অপসংস্কৃতি থেকে বের করে মাঠে টেনে আনতে হবে। তবে খেলা করার সময় নিজে সচেতন থেকে খেলতে হবে, যাতে করে খেলা খেলতে গিয়ে নিজের জীবনের চলার পথে বিঘ্ন না ঘটে।
 
আজকের যুব সমাজ আগামীদিনের ভবিষ্যৎ। মাদক ও কিশোর অপরাধে জড়িয়ে পড়ছে টিনেজ বয়সের ছেলেরা। খেলাধুলায় আগের মত মনোযোগী হচ্ছেনা। খেলার মাঠে খেলাধুলা হয়না।তাই সমাজ থেকে মাদক ও কিশোর অপরাধ দমন করতে খেলাধুলার বিকল্প নাই। এজন্য যুব সমাজকে এগিয়ে আসতে হবে। খেলাধুলার চর্চা করতে হবে। খেলাধুলায় মনোনিবেশ করলে সমাজে অপরাধ প্রবনতা কমিয়ে আনা সম্ভব। খেলাধুলা করলে যেমন শরীর ও মন ভাল থাকে তেমনী সমাজে অপরাধ কম হয়। আজকের আয়োজকদের সাধুবাদ জানাই এমন একটি খেলার আয়োজন করায়। আমি সব সময় ভাল কিছু করার জন্য সর্বাত্বক সহযোগিতা করব ইনশাআল্লাহ।
 
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। আশাকরি বিপুল ভোটে জয়লাভ করবো। প্রধানমন্ত্রীর গত ১৫ বছরের উন্নয়ন, সুশাসন ও সেবার ওপর আস্থা রেখে এই নির্বাচনেও জনগণ নৌকাকে বিপুল ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবেন।
 
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আ'লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আ'লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, সুন্দরবন ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ কবির উদ্দিন, চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্যা মোঃ তরিকুল ইসলাম, সুন্দরবন ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি মেম্বার খান আহাদুজ্জামান সহ বিভিন্ন সহযোগী অঙ্গ - সংগঠনের নেতা-কর্মীরা।
 
খেলায় সুন্দরবন ইউনিয়ন ৩নং ওয়ার্ড একাদশ ২-১ গোলে ২নং ওয়ার্ড ফুটবল একাদশকে পরাজিত করে জয়ি হয়
 
খেলা শেষে বিজয়ী দল এবং রানাস্ আপ দলের হাতে পুরস্কার তুলেদেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

আপনার মূল্যবান মতামত দিন: