গাইবান্ধায় BSCF ফাউন্ডেশনের স্বাস্থ্য ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

ফয়সাল রহমান জনি, গাইবান্ধা প্রতিনিধি | ৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৮

গাইবান্ধায় BSCF ফাউন্ডেশনের স্বাস্থ্য ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ
গাইবান্ধায় দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশনের আয়োজনে নারী স্বাস্থ্য বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার(২ ডিসেম্বর) সকালে গাইবান্ধার  সাঘাটা উপজেলার ভরতখালি ইউনিয়নের গোটিয়া গ্রামে এ কর্মশালা আয়োজন করা হয়।
 
এতে এলাকার দুস্থ নারীদের স্তন ক্যান্সার ও জরায়ুমুখের ক্যান্সার বিষয়ে সচেতনতা, পরামর্শ প্রদান ও চিকিৎসা প্রদান করা হয়।
 
অনুষ্ঠানটি পরিচালনা করেন, অতিরিক্ত কমিশনার, দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা আয়েশা সিদ্দিকা শেলী। পরে ডা.তানিয়া রহমান মিতুল স্থানীয় নারীদের স্তন ও জরায়ুমুখের ক্যান্সার পরীক্ষা ও স্বাস্থ্য পরীক্ষাসহ প্রেসক্রিপশন প্রদান করেন।সেই সাথে প্রয়োজনীয় ঔষধ বিতরণসহ
 নারীদের ক্লিনিক্যাল স্তন পরীক্ষা ও জরায়ুমুখের ক্যান্সার পরীক্ষার জন্য পরামর্শ পত্র প্রদান করা হয়। একই সঙ্গে শীতার্তদের মাঝে ২০০ কম্বল বিতরন ও স্হানীয় একটি মাদ্রাসায় এতিম শিশুদের জন্য একটি টিউবওয়েল প্রদান করা হয় । এসময় উপস্হিত ছিলেন ডিস্ট্রিক্ট সেক্রেটারি জনাব আশিক ইকবাল টুটুল ও বাবুল আহমেদ,রোটারী ক্লাব লালমনিরহাট পাস্ট প্রেসিডেন্ট হাবিবসহ স্থানীয় ব্যক্তিরা।
 
দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশন বাংলাদেশের স্তন ক্যান্সার আক্রান্ত নারীদের সচেতনতা বৃদ্ধি, পরামর্শ প্রদান এবং চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে আত্ম প্রকাশ করে ২০১৬ সালের ২৬ মে।এরপর থেকে সেবামূলক প্রতিষ্ঠানটি স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশের নারীদের স্তন ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষে সেমিনার, স্তন ক্যান্সার সচেতনতা কর্মসূচী, ওয়ার্কশপ, লিফলেট বিতরণসহ নানা ধরনের প্রচারণা,স্বাস্থ্য ক্যাম্প গঠন, চিকিৎসা সেবা নিশ্চিতকরণ, ডাক্তার নার্সসহ কেয়ার গিভারদের মাধ্যমে আধুনিক চিকিৎসা নিশ্চিতকরণ, ইয়াং ওমেন এডুকেটিং প্রোগ্রাম এবং প্রতিটি জেলায় স্তন ক্যান্সার সচেতনতা কর্মসূচীসহ নানা কর্মসূচী বাস্তবায়ন এবং বাংলাদেশে একটি আন্তর্জাতিক মানের ব্রেস্ট ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করেছে।
 
সচেতন মহল বলছেন, প্রতিষ্ঠানটির এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। আমরা তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

আপনার মূল্যবান মতামত দিন: