নরসিংদীতে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে : মোশাররফ হোসেন ভূইয়া 

আশিকুর রহমান, নরসিংদী প্রতিনিধি | ৩ ডিসেম্বর ২০২৩, ১০:১৫

নরসিংদীতে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে : মোশাররফ হোসেন ভূইয়া 
নরসিংদীতে বিশ্ববিদ্যালয় এবং  মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে। নরসিংদী সদর উপজেলা জনকল্যাণ সমিতি’র উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠান ও ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান, জার্মানে নিযুক্ত রাষ্ট্রদূত মো : মোশাররফ হোসেন ভূইয়া এনডিসি এ কথা বলেন।
 
অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন
মোসাম্মৎ হামিদা বেগম সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ও অধ্যাপক ড. বশির আহমেদ, ডিন, সমাজবিজ্ঞান অনুষদ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়।
 
বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ও সংগঠনের সাধারণ সম্পাদক ড. সামস উদ্দিন আহম্মদ, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বাইতুল আমিন ভুইয়া, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: খায়রুল আলম, নরসিংদী সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী, এড. আফজাল মুনির, মোমেন মোল্লা প্রমুখ।
 
বক্তব্যে মোশাররফ হোসেন ভূইয়া আরও বলেন, শিক্ষার অবক্ষয়ের জন্য দায়ী শিক্ষা ব্যাবস্থা, শিক্ষক ও অভিবাবকগন। ক্লাস রুমে শিক্ষক যা পড়ান ছাত্র তা শুনে না। সাথে সাথে শিক্ষকগন ও  ছাত্রদের প্রতি মনোযোগী নন। আর সেই জন্যই সঠিক শিক্ষা নিতে ব্যার্থ হচ্ছেন শিক্ষার্থীরা। এ অবস্থা থেকে আমাদের উত্তরন ঘটাতে হবে।
 
মোশাররফ হোসেন ভূইয়া বক্তব্যে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ায়  মনোযোগী হতে হবে। তা হলেই মান সম্পন্ন শিক্ষা ব্যাবস্থা গড়ে উঠবে। মেধাবী শিক্ষার্থীদের জন্য এ সংগঠনের মাধ্যমে প্রতি বছর মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। এ বছর একশত  শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হচ্ছে। ভবিষ্যতে আরও অধিক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে বলে তিনি জানান।
 
অনুষ্ঠানে ছাত্রছাত্রী, অভিবাবক,  নরসিংদীর সামাজিক,  রাজনৈতিক ও সুধী সমাজের  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: