কওমি মাদ্রাসায় কোন জঙ্গি জম্মায় না : মুফতি মোস্তফা কামাল সিদ্দিকী

রতন আহামেদ, ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি | ২ ডিসেম্বর ২০২৩, ১৮:২১

কওমি মাদ্রাসায় কোন জঙ্গি জম্মায় না : মুফতি মোস্তফা কামাল সিদ্দিকী
শুক্রবার (১ ডিসেম্বর) রাতে ময়মনসিংহের ফুলবাড়িয়া পূর্ব মধ্যে পাড়া মন্ডল বাড়ি  জামে মসজিদ সংলগ্ন মোহাম্মদীয়া নূরানী  হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানা এর উদ্যোগে ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
 
উক্ত মাদ্রাসা প্রাঙ্গণে ইসলামী মহা সম্মেলনে সভাপতিত্ব করেন মন্ডল বাড়ি জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হযরত মাওলানা আবুল বাশার মোঃ ইসমাইল হোসেন।  
 
উক্ত  ইসলামী মহাসম্মেলনে প্রধান বক্তা হিসেবে ওয়াজ নছিয়ত করেন কুমিল্লা আল নূর জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুফতি মোস্তফা কামাল সিদ্দিকী দাঃবাঃ।অন্যান্য ওলামায়ে কেরামদের মাঝে ওয়াজ নসিহত করেন আল জামিয়াতুল আকবরীয়া কাছিমুল উলুম এতিমখানার মুহতামিম হাফেজ হযরত মাওঃ মুফতি যুবায়ের আহমাদ খলিলী দাঃবাঃ,হাফেজ মাওঃমুফতি জাহিদুল ইসলাম কাসেমী,হাফেজ মাওঃ জুনাইদ আল হাবিবসহ দেশ বরেন্ন ওলামা কেরামগণ ওয়াজ ফরমাইছেন।
 
ইসলামী মহাসম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর সভার মেয়র আলহাজ্ব গোলাম কিবরিয়া। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কাউন্সিলর কাজী ইমান আলী,পৌর জাসদের সভাপতি আহসান হাবিব বাবলু,মাহফিল পরিচালনা করেন হাপেজ ক্বারি মাওঃ ইলিয়াস উদ্দিন,মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ আব্দুল্লাহ  আল মামুন।
 
প্রধান বক্তা মুফতি মোস্তফা কামাল সিদ্দিকী বলেন, কওমি মাদ্রাসায় কোন জঙ্গি জম্মায় না। মাদ্রাসায় কোন খুন খারাপি হয় না।খুন খারাপি হয় স্কুল কলেজে। নবীর শিক্ষাটা যেন ইসলাম অনুযায়ী হয়। বিচারকরা ঘুষ খেয়ে বিচার  উল্টোয়ে দেয়।বিচারকের জন্য অনেক নারীরা সঠিক  বিচার পায় না।আগে বুঝতে হবে পরে আমল করতে হবে।তালাক একটা মারাক্ত খারাপ শব্দ কোন সময় যেন তালাক মুখে নেওয়া যাবে না।স্বামী কিছু বললে সাথে সাথে উত্তর ও চাপা করা যাবে না। স্বামী স্ত্রী যদি মিল মোহাব্বত থাকে তাহলে তাহলে তার সন্তানরা আল্লাহ ওয়ালা হবে।যে ঘরের মায়েরা আযান দেওয়ার সাথে সাথে জায়নামাজ বিছিয়ে নামাজ শুরু করে ঐ ঘরে সন্তারাও নামাজি হবে এবং আল্লাহ ওয়ালা হবে।
 

আপনার মূল্যবান মতামত দিন: