নওগাঁয় কিশোরী মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার | ৩০ নভেম্বর ২০২৩, ২০:৪৩

নওগাঁয় কিশোরী মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড
নওগাঁয় কিশোরী মেয়েকে ধর্ষণের মামলায় বাবা (৪১) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন রায় দিয়েছেন বিজ্ঞ আদালত। একই সাথে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।
 
আদালত সূত্রে জানা যায়, ২০২০ ইং সালের ২৫ ডিসেম্বর নওগাঁর পোরশা উপজেলার পোরশা গ্রামের গেনা হুজুর এর বাড়ি হতে মেয়েকে নিয়ে তার বাবা নিজ বাড়িতে ফিরছিলেন। সন্ধ্যা অনুমান সারে ৬ টারদিকে গনেশপুর গ্রামের কাচা রাস্তার পাশে জৈনক নূর হোসেন এর আমের নার্সারী বাগানে জনশূন্য এলাকায় পৌছার পর বাবা তার ১৫ বছর বয়সী কিশোরী মেয়েকে ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করেন। ধর্ষণের ঘটনাটি মেয়ে বাড়িতে এসে তার মাকে বললে তার মা বাদী হয়ে পোরশা থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। ২০২২ সালের ১৯ মে মামলাটি'র সাক্ষ্য গ্রহণ শুরু হয়। চলতি বছরের ১৪ নভেম্বর ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের মাধ্যমে শেষ হয়। গত মঙ্গলবার উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমান রাখা হয়েছিল। বৃহস্পতিবার ৩০ নভেম্বর নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার জনাকীর্ণ আদালতে ধর্ষণের শিকার মেয়ের বাবাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করার আদেশ প্রদান রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি এজলাস কক্ষে উপস্থিত ছিলেন।
 
মামলার রায় ঘোষনা হওয়ার পর রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং আসামি পক্ষ উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।
 
মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর সরকারি কৌসুলি মকবুল হোসেন এবং আসামি পক্ষে আইনজীবী শুভ্র সাহা মামলা পরিচালনা করেন।


আপনার মূল্যবান মতামত দিন: