যুব উন্নয়ন কর্মকর্তার চেয়ারে মোবাইল মেকানিক!

ফয়সাল রহমান জনি, গাইবান্ধা প্রতিনিধি | ৩০ নভেম্বর ২০২৩, ২০:২৭

যুব উন্নয়ন কর্মকর্তার চেয়ারে মোবাইল মেকানিক!
গাইবান্ধার সুন্দরগঞ্জে উপজেলা যুব উন্নয়ন অফিসে যুব উন্নয়ন কর্মকর্তার চেয়ারে বসে আয়েসি ভঙ্গিতে ছবি তুলে ফেসবুকে পোস্ট করেছেন শান্ত নামের এক মোবাইল মেকানিক। এ ঘটনায় এলাকা জুড়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 
 
জানা গেছে, 'গত ফেব্রুয়ারিতে উপজেলা যুব উন্নয়ন অফিসে মোবাইল মেকানিক এ ট্রেনিং নিতে যান শাওন। ট্রেনিংয়ের এক পর্যায়ে শাওনসহ বেশ কিছু যুবক ওই কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করেন। এসময় শান্ত বেশ কিছু ভঙ্গিতে ছবি তুলে রাখেন। চলতি মাসের মাঝানাঝি সময়ে শাওন তার ভেরিফাই ফেসবুকে সেই ছবি পোস্ট করেন। তারপর বিষয়টি জানাজানি হলে Shaon Shaon নামের ফেসবুক একাউন্টটি ডিএকটিভ করেন। তবে, এই নামে তার আরও দুটো ফেসবুক আইডি আছে। শান্ত উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের নতুন বাজার এলাকার বাসিন্দা এবং বাজারেই ইলেকট্রনিক ও মোবাইল সার্ভিসিং এর দোকান রয়েছে।
 
এ ব্যাপারে জানতে চাইলে শাওন  বলেন, 'শুধু আমি নই, আরও কয়েকজন ওই চেয়ারে বসে ছবি তুলেছেন। সেই সময় অফিসার ছাড়া অফিসের অন্য সবাই ছিল। কেউ আমাদের বাঁধা দেয়নি। একজন সরকারি কর্মকর্তার চেয়ারে বসা কতটা অপরাধ, জানেন? প্রশ্নের জবাবে তিনি বলেন, 'এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আমাকে কিছুই জানাননি। ছবিটি আমি আজ থেকে ১৪/১৫ দিন আগে পোস্ট করেছিলাম বলেও তিনি জানান। 
 
সুন্দরগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর আহম্মেদ লস্কর  বলেন, 'প্রথমে বিষয়টি জানা ছিলনা। আপনি বলার পর খোঁজ নিয়ে দেখেছি, চলতি বছরের ফেব্রুয়ারিতে শাওন নামের ওই ছেলেটি আমার এখানে মোবাইল সার্ভিসিং বিষয়ে প্রশিক্ষণ নিয়েছে। সেই সময়ে এই ছবিটি তুলেছেন। এ বিষয়ে থানায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে'। 
 
সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, 'এ বিষয়ে আমাকে মৌখিক বা লিখিতভাবে কিছুই জানানো হয়নি'। 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, 'ঘটনাটি একেবারেই অনাকাঙ্ক্ষিত। আমরা এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেব'।

আপনার মূল্যবান মতামত দিন: