তারাকান্দায় গ্রেফতার আতঙ্কে বসতঘর ছাড়া বিএনপি নেতাকর্মীরা

ময়মনসিংহ প্রতিনিধি | ২৭ নভেম্বর ২০২৩, ১৮:০৯

ফাইল ছবি
ময়মনসিংহের তারাকান্দায় গ্রেফতার আতঙ্কে বাড়িঘর ছেড়ে পালিয়ে থাকছেন বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দিনরাত পুলিশের অভিযান ও বাড়ি-বাড়ি তল্লাশি অব্যাহত থাকায় নেতাকর্মীরা তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন রয়েছে।
 
এদিকে পুলিশের হাত থেকে সমর্থকরাও রেহাই পাচ্ছেন না। গত ২৮শে অক্টোবর থেকে বিএনপি’র অবরোধ, হরতাল কর্মসূচি শুরু থেকে তারাকান্দা থানায় পৃথক ২টি মামলায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত  শতাধিক আসামি করে তারাকান্দা থানা পুলিশ মামলা করে। এসব মামলায় পুলিশ ২০ থেকে ২৫ জন বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতার করেছেন।
 
এ ছাড়াও পুলিশ গ্রেফতারের নামে নেতাকর্মীদের বাড়ি-বাড়ি অভিযান চালাচ্ছে বলে বিএনপি’র ময়মনসিংহ (উত্তর) জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও তারাকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার জানিয়েছেন।
 
মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক জিল্লুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো, যানবাহন ভাঙচুর-অগ্নিসংযোগ, নাশকতামূলক কর্মকাণ্ডে ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। সাধারণ কোনো মানুষকে গ্রেফতার করা হচ্ছে না।

আপনার মূল্যবান মতামত দিন: