কিশোরগঞ্জের দানাপাটুলিতে

ইউপি মেম্বারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

আব্দুর রউফ ভূঁইয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি | ২৬ নভেম্বর ২০২৩, ১২:৫০

ইউপি মেম্বারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

কিশোরগঞ্জ সদর উপজেলার ১১ নং দানাপাটুলী ইউনিয়ন পরিষদের বর্তমান মেম্বার মোঃ হারুন মিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে দানাপাটুলী ইউনিয়ন পরিষদের আয়োজনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 
শনিবার সন্ধ্যার পর কিশোরগঞ্জ সদর উপজেলার ১১ নং দানাপাটুলি ইউনিয়ন পরিষদের হল রুমে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।১১ নং দানাপাটুলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আকরাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দানাপাটুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম মাসুদ।  
 
এ সময় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দানাপাটুলী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের মেম্বার মোঃ বুলবুল,৯ নং ওয়ার্ডের মেম্বার আমির হোসেন, ৪ নং ওয়ার্ডের মেম্বার মোঃ শাহজাহান,৭ নং ওয়ার্ডের মেম্বার মোঃ সাজ্জাদ,১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ আরজু মিয়া,৫ নং ওয়ার্ডের মেম্বার মোঃ হারুন মিয়া, সংরক্ষিত মহিলা আসন ৭,৮,৯ এর মেম্বার শাহানা আক্তার, সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬ এর মেম্বার বিউটি বেগম, দানাপাটুলী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মাজারুল ইসলাম ছোটন প্রমুখ। উক্ত প্রতিবাদ সমাবেশের সভায় এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।
 
প্রতিবাদ সভায় বক্তারা বলেন দানপাটুলী ইউনিয়নের চাঁদের হাসি গ্রামের মোঃ ইদু মিয়ার স্ত্রী মোছাঃ আনোয়ারা বেগম তার পরিবারের  অর্থনৈতিক সমস্যার কারণে  ০৪শতাংশ জমি ০৯ লক্ষ্য টাকা মূল্য নির্ধারণ করে একই এলাকার বাসিন্দা মোঃ ছাইদুর রহমানের নিকট  বিক্রয় করেন। বিক্রয়কালে আনোয়ারা বেগম ছাইদুর রহমানের নিকট  থেকে জমির মোট নির্ধারিত মূল্য ৯ লক্ষ টাকা থেকে বায়না বাবদ নগদ ০৫ লক্ষ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে কিছুদিন পর ছায়দুর রহমান অবশিষ্ট টাকা পরিশোধ সাপেক্ষে জমি ক্রয়ের দলিল করার জন্য আনোয়ারা বেগম কে বললে আনোয়ারা বেগম জানান আমার চার শতাংশ জমির মধ্যে দুই শতাংশ জমি আমার নামে নামজারি করতে হবে নামজারি করার পর আমি দলিল করে দিব। এই বিষয় কে কেন্দ্র করে দীর্ঘ দিন অতিবাহিত হওয়ার পর এক পর্যায়ে আনোয়ারা বেগম স্থানীয় ইউপি মেম্বার মোঃ হারুন মিয়ার কাছে গিয়ে বলেন ছাইদুর রহমানের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করে দিতে, তিনি সাইদুর রহমান কে জমি দিবেন না, আনোয়ারা বেগমের এই কথায় মেম্বার হারুন রাজী না হওয়ায় আনোয়ারা বেগম মেম্বার হারুনের উপর ক্ষিপ্ত হন, বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানার পর ইউপি চেয়ারম্যান আনোয়ারা বেগমকে ডেকে বিষয়টির দ্রুত সমাধানের চেষ্টা করেন, আনোয়ারা বেগম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কথাও কর্ণপাত না করে প্রতি হিংসা বসত এলাকার স্থানীয় বর্তমান মেম্বার মোঃ হারুন মিয়া সহ ১১ জনের বিরুদ্ধে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল মেম্বারগন সম্মিলিতভাবে উক্ত প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। 
 
প্রতিবাদ  সভায় বক্তাগণ তাদের বক্তব্যে ইউপি মেম্বার মোঃ হারুন মিয়ার বিরুদ্ধে দায়েরকৃত  মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। বক্তাগণ এ বিষয়ে প্রশাসন সহ সকলের একান্ত সহযোগিতা কামনা করেন।


আপনার মূল্যবান মতামত দিন: