পলাশতলীতে স্বল্পমূল্যের খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ

রতন আহামেদ, ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি | ২২ নভেম্বর ২০২৩, ১৯:১৭

পলাশতলীতে স্বল্পমূল্যের খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ
ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নে পলাশতলী বাজারে হতদরিদ্রদের স্বল্পমূল্যের খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে।
 
বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পযন্ত এ বিতরণ হয়।গরীব হতদরিদ্রদের মাঝে চাল প্রতি কেজি ১৫ করে প্রতি মাসে কার্ড প্রতি ৩০ কেজি করে বিতরন করেন ডিলার ছাইফুল ইসলাম। কার্ডধারীর সংখ্যা ৫১৭জন।
 
জানা যায়, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা গরিব হতদরিদ্র দের মাঝে চাল বিতরন অব্যাহত রেখেছেন।একটি মহল আওয়ামী যুবলীগের দোহাই দিয়ে এই অনিয়ম দূর্নীতি চালিয়ে যাচ্ছে। ৩০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও বিতরণ করছে ২৫ কেজি।ক্ষমতার দাপটে ডিলার অনিয়ম দূর্নীতির হাট। এলাকার জনগণ ডিলারের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।
আরও জানা যায়,আওয়ামী লীগের দোহাই দিয়ে এই অনিয়ম দূর্নীতি করে যাচ্ছে দীর্ঘদিন ধরে।টেক অফিসারকে মেনেছ করে ২৫ করে চাল বিতরন করছে ডিলার।
 
সূত্রে জানা যায়, ডিলার রাতের বেলায় ৩০ কেজি বস্তা সেলাই খুলে চাল বের করে।বস্তার মুখ আবার মেশিনের মাধ্যমে সেলার করে ফেলে।দরার কোন উপায় নেই। 
 
সমাজ সেবক মুন্জুরুল হক বলেন, গরিব মানুষের অল্প মূল্য চাল দিয়েছেন। সেই চাল ৩০ কেজি স্থলে ২৫ কেজি বিতরণ করছে ডিলার ছাইফুল।
 
ডিলার ছাইফুল ইসলাম বলেন,আমি চাল কোন কম দেইনি। কার্ড প্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করেছি।
 
টেক অফিসার মোঃ শামছুল আলম বলেন, গুদাম থেকে মেপে আনা হয়েছে সঠিক  মাপ দিয়ে।তার পরে যদি  কম পড়ে করার কিছু নেই। 

আপনার মূল্যবান মতামত দিন: