পুনরায় পাবনা-১ আসনে মনোনয়ন প্রত্যাশী তিন বারের এমপি ডেপুটি স্পিকার টুকু

বেড়া সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি | ২১ নভেম্বর ২০২৩, ১৯:৩১

পুনরায় পাবনা-১ আসনে মনোনয়ন প্রত্যাশী ৩ বারের এমপি ডেপুটি স্পিকার টুকু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার হিড়িক পড়েছে। নানা অঙ্গনের তারকারা মনোনয়ন কেনায় অংশ নিয়ে নির্বাচনে উৎসব আমেজ এনেছেন। ফরম কিনছেন অনেক জাদরেল ও বর্ষীয়ান নেতারাও।

পাবনা ৬৮-১ আসন থেকে নৌকার প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড.শামসুল হক টুকু । তিনি বর্তমানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার।

এর আগে, তিনি দুই দপ্তরের প্রতিমন্ত্রী ও এ আসনের পরপর তিনবারের সংসদ সদস্য ছিলেন। তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এমনকি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতেও জায়গা করে নিয়েছিলেন।তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন । ২০০৯ সালে প্রথমবার জাতীয় সংসদে দলীয় মনোনয়ন নিয়ে এ আসন থেকে নির্বাচিত হন। তিনিও এবার ফরম কিনেছেন। তার প্রত্যাশা, তিনিই মনোনীত হয়ে নৌকার জয় নিয়ে আসবেন।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীরমুক্তিযোদ্ধা এ্যাড শামসুল হক টুকু বলেন, আমি ছাত্র জীবন থেকে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করেছি। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের জন্য যুদ্ধ করেছি। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমি আমার সাড়া জীবন এ দেশের মানুষের সেবায় কাজ করেছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার এলাকা পাবনা-১ নির্বাচনী আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের আবেদন পত্র ক্রয় করলাম। যেকোনো দুর্যোগ ও উৎসবে আমি আমার এলাকার মানুষের পাশে থেকেছি।

 

মহামারী কোভিড-১৯ করোনা কালীন সময়ে আমার নির্বাচনীয় এলাকার মানুষের পাশে থেকে তাদের সেবা করেছি। আমার নির্বাচনীয় এলাকার মসজিদ মাদরাসা,রাস্তাঘাট,কালভাটসহ জনজীবন উন্নত করতে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করেছি।বঙ্গবন্ধুর আর্দশকে বুকে লালন করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশিত পথে অনুপ্রাণিত হয়ে আমি এই দেশ ও আমার এলাকায় মানুষের জন্য কাজ করতে বদ্ধ পরিকর। আশা রাখছি নেত্রী আমাকে আমার এলাকার কাজ করার সুযোগ হিসেবে নৌকার মনোনয়ন প্রদান করবেন।


আপনার মূল্যবান মতামত দিন: