ফুলবাড়িয়ার বিএনপির আহবায়ক পিডিপি ফারুক লাপাত্তা 

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি | ২১ নভেম্বর ২০২৩, ১৯:০২

ফুলবাড়িয়ার বিএনপির আহবায়ক পিডিপি ফারুক লাপাত্তা 
এক দফা আন্দোলন সংগ্রাম বিএনপিসহ বিরোধী দলের হরতাল অবরোধ চলছে। জানা যায়, ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা বিএনপির আহবায়ক আকতারুল আলম ফারুক (পিডিপি ফারুক) এই আন্দোলন সংগ্রামে তাকে ফুলবাড়িয়া উপজেলায় খুঁজে পাওয়া যাচ্ছে না।
 
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ডাকা এবারের হরতাল অবরোধে উপজেলার রাজপথে বিএনপির আহবায়কসহ দায়িত্বশীল কোনো নেতাকে দেখা যায়নি।আমরা দেখতে পারছি ঢাকার রাজপথে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও উপজেলা বিএনপির সম্মানিত সদস্য জননেতা আব্দুল করিম সরকারের নেতৃত্বে মিছিল সমাবেশ হয়েছে তা আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাই। ফুলবাড়িয়ার রাজপথে করিম সরকার নির্দেশে প্রতিদিন হরতাল অবরোধের বিক্ষোভ মশাল মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
 
ফুলবাড়িয়ার রাজপথের পিডিপি ফারুক এর কোন নেতাকর্মীকে পাওয়া যায়নি। বিক্ষোভ মিছিল সমাবেশ তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
 
আরও জানা যায় যে, ময়মনসিংহে ফুলবাড়িয়ার বিএনপিসহ বিরোধী দলের ডাকা হরতাল অবরোধ দৃশ্যমান কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বিএনপি। যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক উপজেলা বিএনপির অভিভাবক জননেতা আব্দুল করিম সরকার নির্দেশে হরতালের সমর্থনে গত ৮নভেম্বর বুধবার পৌরসদরে,১৪ নভেম্বর বুধবার এনায়েতপুর ও১৬ নভেম্বর বৃহস্পতিবার ফুলবাড়িয়া ইউনিয়নে ও শুশুতি বাজারে শতাধিক নেতাকর্মী নিয়ে বিক্ষোভ ও মশাল মিছিলে অংশ নেয় স্থানীয় ত্যাগী বিএনপির যুবদল,স্বেচ্ছাসেবক দল,কৃষক দল,মৎস্য জীবী দল, ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেয়।প্রায় সময়ই ঝটিকা মিছিল করে দলটির নেতাকর্মীরা।
 
১৫১ ময়মনসিংহ -৬  সংসদীয় আসনটিতে বিএনপি’র অন্তত ৫থেকে ৬জন সংসদ সদস্য পদপ্রার্থী থাকলেও চলমান আন্দোলনে এসব প্রার্থীদের কর্মী সমর্থকদের কোন তৎপরতা দৃশ্যমান চোখে পরেনি।৫থেকে৬ মনোনয়ন প্রত্যাশীদের মাঝে একমাত্র করিম সরকার রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়েছে যাচ্ছে।
 
যে কোন সম্মেলনে দলটির হাজারো নেতাকর্মীদের উপস্থিতি দেখা যায়। কিন্তু আন্দোলনের সময়ে কমিটিতে থাকা এদের কাউকে না পাওয়ার অভিযোগ করেন দলটির ত্যাগী অনেক নেতাকর্মী। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা লক্ষ্য করা গেছে।নেতাকর্মীদের অভিযোগ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় সকল কমিটিতে যোগ্যদের স্থান না দিয়ে এতে করে দলের নেতাকর্মীরা দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় থাকায় আন্দোলন সংগ্রামে কাউকেই রাজপথে পাওয়া যাচ্ছে না।
 
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারণ্যের অহংকার জনাব তারেক রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছোট বাণী দিয়েছে সে কথাটি হলো: দলীয় পদ পদবী আপনাকে পরিচয় দেয়ার জন্য দেয়া হয়নি! মাঠে থাকার জন্য  দেয়া হয়েছে! যার যার অবস্থান থেকে মাঠে নামুন.....! তারেক রহমানের এই স্লোগানটিকে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা বিএনপির আহ্বায়ক আকতারুল আলম ফারুক (পিডিপি ফারুক) বিদ্যাগুলি দেখিয়েছে। 
 
ত্যাগী নেতাদের বক্তব্য: 
বালিয়ান ইউনিয়নের ত্যাগী নেতা আব্দুল কাদের আকন্দ বলেন,পিডিপি ফারুক এর মত লোককে উপজেলা বিএনপির দায়িত্ব দিলে এর চাই  আন্দোলন ভালো  হবে না।বিএনপি ধ্বংস করার জন্য ফারুকী যথেষ্ট। 
 
দেওখোলা ইউনিয়নের বিএনপির নেতা জহির বলেন,উপজেলার দেওখোলা ইউনিয়নে বিএনপির ভোট ৭০% ফারুক এর মত নেতা দিয়ে উপজেলায় কিছুই করতে পারবে না আন্দোলন। সে তো পালিয়েছে নেতারা ঘর ছাড়া। 
 
এনায়েতপুর ইউনিয়ন বিএনপির নেতা আলাল বলেন,উপজেলা বিএনপির কোন নেতা ফুলবাড়িয়া মিছিল করতে পারে নাই। একমাত্র করিম সরকার এর নির্দেশে  পৌর সদরে অবরোধ  ও হরতালের বিক্ষোভ মিছিল হয়েছে।
 
যুবদল কেন্দ্রে নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও উপজেলা বিএনপির সদস্য জননেতা আব্দুল করিম সরকার বলেন, রাজপথে আছি রাজপথে থেকে এই অবৈধ সরকারকে বিতাড়িত করব। 

আপনার মূল্যবান মতামত দিন: