মাদারীপুরে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০২৩, ২০:৫৪

মাদারীপুরে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
মাদারীপুরে ২৪ কোটি ব্যয়ে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বব্যাংকের অর্থায়েনে নির্মাণ করা তিন তলা বিশিষ্ট আধুনিক মাদারীপুর পৌর কেন্দ্রীয় বাস টার্মিনাল।
 
মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে যুক্ত হয়ে এ টার্মিনালের উদ্বোধন করেন তিনি।  
 
একই সময় মাদারীপুরের পৌর মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম ও মাদারীপুর পৌ চরমুগরিয়া কমিউনিটি সেন্টার কাম মার্কেটেরও উদ্বোধন করেন শেখ হাসিনা।
 
জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা বেগম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আল আমিন সরকার, জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ।
 
 
জানা যায়, বিশ্বব্যাংকের অর্থায়নে ২০১৮ সালের ২১ অক্টোবর মাদারীপুরের পাকদী মৌজায় তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন পৌর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণ কাজ শুরু হয়। শেষ হওয়ার কথা ছিল পরের বছরের ৩১ ডিসেম্বর। কয়েক দফা সময় বাড়িয়ে পৌর কর্তৃপক্ষকে ২০২২ সালের ৩০ এপ্রিল টার্মিনালটি বুঝিয়ে দেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। এতে পাকিং জোনের পাশাপাশি শ্রমিকদের জন্য হলরুম ও ওয়াশরুমসহ বিভিন্ন সুবিধা রয়েছে।
 
এতে আলাদা প্রবেশ-বহির্গমন পথ, যাত্রীদের জন্য বিশাল ওয়েটিং লাউঞ্জ-এর ব্যবস্থাও রাখা হয়েছে। এছাড়া পরিবেশের কথা বিবেচনা করে ভবনের পেছনে রয়েছে গ্রিনজোন। নির্মাণ শেষ হওয়ার দেড় বছর পরও বাস টার্মিনালটি উদ্বোধন হওয়ায় খুশি যাত্রী, চালক ও এলাকাবাসী। এতে দুর্ঘটনা অনেকাংশে কমবে বলে প্রত্যাশা তাদের।
 
মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ জানান, পদ্মা সেতু চালুর পর জেলায় যানবাহনের চাপ বেড়েছে কয়েক গুণ। আধুনিক এ বাস টার্মিনাল চালু হওয়ায় একসাথে দেড়শ গাড়ি পার্কিং করা যাবে। এতে সড়কে কমবে ভোগান্তি; অন্যদিকে হ্রাস পাবে দুর্ঘটনা।
 
অনুষ্ঠান শেষে সংসদ সদস্য শাজাহান খান বলেন, শুধু মাদারীপুর জেলাতেই নয়, দেশব্যাপী যে উন্নয়ন কর্মকাণ্ড গত ১৫ বছরে হয়েছে, এটা দেখেই দেশের জনগণ শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবে। এ পৌর বাস টার্মিনালটি নির্মাণের মধ্যগিয়ে জেলা আরও একধাপ এগিয়ে গেল।

আপনার মূল্যবান মতামত দিন: