গুড নেইবারস বাংলাদেশ'র উদ্যোগে বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন

আল-আমিন, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০২৩, ২০:৪৩

গুড নেইবারস বাংলাদেশ'র উদ্যোগে বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন
পটুয়াখালীর মহিপুরে গুড নেইবারস বাংলাদেশে'র উদ্যোগে বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন ও ব্লাড গ্লুকোজ চেকআপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
 
সোমবার (১৪নভেম্বর) থানার সুধীরপুর গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে’ এলাকার প্রায় ৩'শতাধিক মা ও শিশুদের নিয়ে বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন ও ব্লাড গ্লুকোজ চেকআপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
 
কলাপাড়া সিডিসি ম্যানেজার কেএম আবুল ফাত্তাহ'র সভাপতিত্বে, কলাপাড়া সিডিপি প্রোগ্রাম অফিসার বাবু মন্ডল'র সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার চিন্ময় হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুয়াকাটা ২০শয্যা বিশিষ্ট হাসপাতাল'র মেডিকেল অফিসার  ডাঃ মুমসাদ সায়েম পুনাম, মহিপুর ইউনিয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহিদুল ইসলাম সেলিম। কলাপাড়া সিডিপির হেলথ অফিসার পঙ্কজ কুমার বিশ্বাস। 
 
কলাপাড়া সিডিপির হেলথ অফিসার পঙ্কজ বিশ্বাস বলেন, গুড নেইবার  বাংলাদেশের উদ্যোগে আজ বিশ্ব ডায়বেটিস দিবস উদযাপন উপলক্ষে সুধীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এলাকায় প্রায় ৩'শতাধিক মা ও শিশুদের ডায়েবিটিস সচেতনতামূলক প্রশিক্ষণ ও ক্যাম্পেইনসহ ডায়বেটিস পরীক্ষা করা হয়।
 
বিশেষ অতিথি বক্তব্যে কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মেডিকেল অফিসার ডাঃপুনাম বলেন, শতকরা ৯০ শতাংশ মানুষের ডায়বেটিস হয়ে থাকে, ডায়বেটিসের জন্য মানুষের বেশকিছু রোগ হয়ে থাকে যেমন রক্ত চলাচলের পরিমাণ বাড়িয়ে দেয়। বহুমূত্র, শারিরীক দুর্বলতা শরীর ব্যাথা, ডায়বেটিস দীর্ঘদিন অনিয়ন্ত্রিত থাকলে কিডনি সমস্যা হতে পারে। এবং শরীরের যেকোনো অঙ্গ বিকল হতে পারে। ডায়বেটিস থেকে বাঁচতে পর্যাপ্ত পরিমাণ ঘুম ও পরিশ্রম ও জীবনাচারের পরিবর্তন  দরকার।

আপনার মূল্যবান মতামত দিন: