মহাসড়ক বন্ধ করে যাত্রীবাহী বাসে মাছ পরিবহন, সীমাহীন ভোগান্তিতে পর্যটক

আল-আমিন, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০২৩, ২২:০১

মহাসড়ক বন্ধ করে যাত্রীবাহী বাসে মাছ পরিবহন, সীমাহীন ভোগান্তিতে পর্যটক
পটুয়াখালীর সমুদ্রকন্যা কুয়াকাটা। যেখানে প্রতিবছর দেশি-বিদেশি লক্ষাধিক পর্যটক এর সমাগম হয় সাগরকন্যা খ্যাত কুয়াকাটায়। শীতের শুরুতেই পর্যটকদের আগমন ঘটতে শুরু করেছে কুয়াকাটায়। তবে সড়কে যাতায়াতে যানজট ভোগান্তিতে অতিষ্ঠ পর্যটক। 
 
সারোজমিনে দেখা যায়, ঢাকা-কুয়াকাটা মহাসড়কের আলিপুর থ্রি পয়েন্ট এলাকা ও মহিপুরের বাস স্ট্যান্ড এলাকায় সড়কগুলোতে দিন দিন জনদুর্ভোগ বেড়েই চলেছে। মহাসড়কে গাড়ি থামিয়ে যাত্রীবাহী বাসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে নেয়া হচ্ছে মাছ এতে করে ভোগান্তি পোহাতে  হচ্ছে সাধারণ মানুষ ও পর্যটকদের। 
 
বিকেল থেকেই সড়কগুলোর বিভিন্ন পয়েন্টে লেগে থাকে যানজট। সড়কে শৃঙ্খলা ফেরাতে কোন ভূমিকাই নাই প্রশাসনের। মনগড়া নিয়মেই চলছে সড়কের যানবাহনগুলো। 
 
ঢাকা থেকে স্ব-পরিবারে  ঘুরতে আসা মিনহাজ ক্ষোভ প্রকাশ করে বলেন, কুয়াকাটা থেকে গাড়ি ছেড়ে আলিপুরে প্রায় ৩০মিনিট গাড়ি থামিয়ে তারা মাছ তুলছে, ওখান থেকে এসে আবার একই কান্ড মহিপুরে এসে প্রায় ৪০ মিনিটের মত গাড়ি থামিয়ে তারা মাছ নিচ্ছে। প্রতিবাদ করলে তারা আমাদের সাথে খারাপ ব্যবহার করে। 
 
নবীনগর থেকে আগত পর্যটক সিয়াম বলেন, মাছ টানার জন্য তো ট্রাক রয়েছে। তারা যাত্রীবাহী বাসে মাছ নিচ্ছে মাছের পানি আমাদের গায়ে পড়ছে, আজ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। অন্যদিকে আমাদের সময় নষ্ট হচ্ছে। 
 
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান মহাসড়কের রাস্তা বন্ধ করে কেউ যানজট সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মূল্যবান মতামত দিন: