মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে  কমিউনিটি পুলিশিং ডে

আলী আশরাফ, মাগুরা প্রতিনিধি | ৫ নভেম্বর ২০২৩, ০৮:১৬

মাগুরায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে  কমিউনিটি পুলিশিং ডে
"পুলিশ- জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি" এ প্রতিপাদ্যকে ধারন করে মাগুরায় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ নভেম্বর) সকালে মাগুরা পুলিশ লাইন প্রাঙ্গণে দিবসটি উদযাপন করা হয়।
 
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‍্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
 
অনুষ্ঠানে মাগুরা পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নাসের বেগ।
সহকারী পুলিশ সুপার মোঃ মুস্তাফিজুর রহমানের  সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, মাগুরা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, মাগুরা মীরপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ রওশন আলী প্রমুখ।
 
এসময় মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার দেবাশীষ কর্মকার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেকেন্দার আলী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (গোয়েন্দা শাখা) অসিত কুমার রায়  সহ বিভিন্ন ইউনিটের  কর্মকর্তা, পুলিশ সদস‍্য সহ পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সুশীল সমাজের ব্যাক্তিবর্গ, কমিউনিটি পুলিশের সদস্যবৃন্দ, জেলার বিভিন্ন পেশায় কর্মরত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নাসের বেগ  বলেন, মাগুরা জেলাকে সন্ত্রাসমুক্ত করতে হলে আপনাদের সকলের সহযোগিতা দরকার। তিনি আরো বলেন মাগুরা পুলিশ বাহিনীর সঙ্গে মাগুরা জেলা প্রশাসন সব সময় আছে, আপনারা মনোবল চাঙ্গা রেখে কাজ করে যান। 
 
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা বলেন, মাগুরা জেলায় বিগত কয়েক মাস কোন ধরনের খুনখারাবি ও ডাকাতির ঘটনা ঘটেনি, এর কৃতিত্ব তিনি বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বর গণকে দেন, তিনি আরো বলেন, আপনারাই মাগুরা জেলার আইন-শৃঙ্খলা ভালো রাখতে সবচেয়ে ভালো ভূমিকা রাখতে পারেন। আমরা সকলে একসঙ্গে মিলে কাজ করবো এবং স্বাধীনতা বিরোধী শক্তিকে আমরা মাথাচাড়া দিয়ে উঠতে দিব না। 
 
সভায় অন‍্যান‍্য বক্তারাও স্মার্ট বাংলাদেশ গড়তে পুলিশ ও জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টার গুরুত্ব তুলে ধরেন।
 
অনুষ্ঠানের শেষে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবং কমিউনিটি পুলিশিং এ বিশেষ অবদান রাখার জন্য আইজিপি কর্তৃক মাগুরা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ও শালিখা থানার উপ পরিদর্শক রকিবুল ইসলাম কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

আপনার মূল্যবান মতামত দিন: