ফিলিস্তিনিদের জন্য মসজিদে মসজিদে রাষ্ট্রীয়ভাবে বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | ২০ অক্টোবর ২০২৩, ১৭:০৮

সংগৃহীত ছবি

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহতদের রুহের মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনায় মসজিদে মসজিদে রাষ্ট্রীয়ভাবে বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মোনাজাতে অংশ নেয় সাধারণ মুসল্লিরা।

জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়ায় অংশ নেন হাজারও মুসল্লি। তারা সমবেতভাবে ফিলিস্তিনে নিহতদের রুহের শান্তি ও আহতদের সুস্থতার জন্য দোয়া করেন। জুম্মা নামাজপূর্ব আলোচনায় দলমতের ঊর্ধ্বে উঠে নির্যাতিত ফিলিস্তিনসহ পৃথিবীর সকল নিপীড়িত মুসলিমদের পাশে দাঁড়ানোর কথা বলেন খতিব।

রাজধানীর মহাখালীর গাউসুল আযম জামে মসজিদের খতিব ফিলিস্তিনিদের জন্য দোয়া করার অনুরোধ জানান। তিনি বলেন, মজলুম ফিলিস্তিনি ভাইদের জন্য দোয়া হয়তো আমাদের মুক্তির উসিলা হতে পারে। আমরা আজকে খুতবায়ও তাদের জন্য দোয়া করবো।

এছাড়া দেশজুড়ে মসজিদে জুমার নামাজ শেষে মোনাজাতে ফিলিস্তিনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করা হয়।

এর আগে ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুর ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ। শনিবার (২১ অক্টোবর) রাষ্ট্রীয় শোক ঘোষণা করে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: