ফরিদপুরে শেখ রাসেল এর জন্মদিন পালন

মফস্বল ডেস্ক | ১৮ অক্টোবর ২০২৩, ১৪:২৫

ফরিদপুরে শেখ রাসেল এর জন্মদিন পালন
এহসান রানা, স্টাফ রিপোর্টার: ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত হয়েছে।
 
শিশু-কিশোরদের কাছে রাসেলের জীবন সম্পর্কে তুলে ধরতে তার জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। এ বছর রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস ২০২৩’পালন করা হবে। এবার এ দিবসের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।
 
জাকজমক ও উৎসাহ উদ্দীপনা মুখর পরিবেশে  ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মদিন পালিত হয়েছে।
 
দিনটি উপলক্ষে বুধবার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা।
 
এরপরে  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পুলিশ সুপারের কার্যালয়ের সামনে দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কবি জসিম উদ্দিন হলে গিয়ে শেষ হয়।
 
পরে সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়াছিন কবিরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
 
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামীলীগ সভাপতি শামীম হক, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী প্রমুখ।
 
এসময় সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মূল্যবান মতামত দিন: