যশোরের বাজারে কমেছে কাঁচা মরিচের ঝাঁঝ

সময় ট্রিবিউন ডেস্ক: | ৪ জুলাই ২০২৩, ০০:১৯

সংগৃহীত ছবি

যশোরের বাজারে ভারতীয় কাঁচা মরিচ চলে আসায় একদিনের ব্যবধানে দাম অর্ধেকের নিচে নেমে এসেছে। দু’দিন আগে ৬০০-৭০০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাঁচা মরিচের দাম এখন ২৪০ টাকা থেকে ২৮০ টাকা।

সোমবার (৩ জুলাই) শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি কাঁচা মরিচ ২৪০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতারা বলছেন, ঈদের আগেও ২০০ টাকার কাঁচা মরিচ কয়েক দিনের ব্যবধানে ৬০০ থেকে ৭০০ টাকায় বিক্রি হয়েছে। এখন ভারতীয় কাঁচা মরিচ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। দু’একদিনের মধ্যে দাম আরও কমে আসবে।

যশোরের বড়বাজারে খুচরা কাঁচা মরিচ বিক্রেতা হাসিবুর রহমান মিলন জানান, এক পোয়া (২৫০ গ্রাম) কাঁচা মরিচ ৭০ টাকা দরে বিক্রি করছেন। একদিন আগেও এই কাঁচা মরিচ ৬০০ টাকা কেজি বিক্রি হয়েছে। দাম বেশি হওয়ায় কয়েকদিন কাঁচা মরিচ বিক্রি বন্ধ করে দিয়েছিলেন। ভারতীয় কাঁচা মরিচ আসায় আবার বিক্রি শুরু করেছেন।

আরেক বিক্রেতা আবদুল গফুর জানান, ভারত থেকে আমদানি করা কাঁচা মরিচ বাজারে চলে এসেছে। একদিন আগে তিনি ৬০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করেছেন। এখন বিক্রি করছেন ২৪০ টাকা কেজি। ভারতীয় কাঁচা মরিচ ৬০ টাকা পোয়া হিসেবে বিক্রি করছেন। একদিন আগে ১০০ গ্রাম কাঁচা মরিচ ৬০ টাকায় বিক্রি করেছেন। তবে সেটি দেশি কাঁচা মরিচ।


আপনার মূল্যবান মতামত দিন: