গাজীপুরে চলছে ভোট গণনা

সময় ট্রিবিউন ডেস্ক | ২৬ মে ২০২৩, ০১:০৩

সংগৃহীত
বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। এখন চলছে গণনা। 
 
আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় মহানগরীতে ভোট শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়। এরপরই শুরু হয় গণনা। 
 
নির্বাচন কমিশনের পাশাপাশি এই ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান, স্বতন্ত্র মেয়র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুনসহ অন্য প্রার্থীরা।
 
পুরো নির্বাচনে ভোট হয়েছে ইলেকট্রনিক মেশিনে (ইভিএম)। শুরু থেকে সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।
 
কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া না গেলেও ভোটকেন্দ্রের গোপন কক্ষে ঢুকে পড়ায় দুজনকে আটক করে পুলিশ।
 
সকালে ভোট দিয়ে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদের কথা জানান আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লা খান।
 
সকালে ভোটদান শেষে টেবিল ঘড়ি মার্কার প্রার্থী জায়েদা খাতুন সাংবাদিকদের বলেন, ইভিএম নিয়ে তার কোনো অভিযোগ নেই। ভোটকেন্দ্রগুলোর পরিবেশ নিয়েও তিনি সন্তুষ্ট। তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমও ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। 
 
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের দুপুরে নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেন, সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছি। এখন পর্যন্ত যে পরিস্থিতি শৃঙ্খলার সঙ্গেই ভোট হচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনী ও নিজস্ব পর্যবেক্ষকরা যে রিপোর্ট আড়াই ঘণ্টায় পাঠিয়েছে তাতে ভালোভাবেই ভোটগ্রহণ হচ্ছে।
 
পরে সিটি করপোরেশনের ৪৮০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭০টি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচন কমিশনের পর্যবেক্ষক টিমের সভাপতি নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, তারা কোনো অঘটনের খবর পাননি।
 
এই সিটি নির্বাচনে মেয়র পদে আট জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
 
মেয়র পদে আওয়ামী লীগের আজমত ও স্বতন্ত্র জায়েদা ছাড়াও লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এমএম নিয়াজ উদ্দিন, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ, স্বতন্ত্র ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: