গাজীপুর সিটি নির্বাচনে অঘটনের খবর নেই: ইসি পর্যবেক্ষক টিম

সময় ট্রিবিউন ডেস্ক | ২৫ মে ২০২৩, ২১:১৪

সংগৃহীত
গাজীপুর সিটি করপোরেশনের ৪৮০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭০টি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে কোনো অনিয়মের খবর পায়নি নির্বাচন কমিশনের গঠিত পর্যবেক্ষক টিম।
 
আজ বৃহস্পতিবার (২৫ মে) গাজীপুরের ধীরাশ্রম এলাকায় জিকে আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচন কমিশনের পর্যবেক্ষক টিমের সভাপতি নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ কথা জানান।
 
ভোটের একদিন আগে ১৫ সদস্যের এক পর্যবেক্ষক কমিটি গঠন করে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন। যার নেতৃত্বে রয়েছে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব। 
 
অশোক কুমার দেবনাথ বলেন, আমি পার্সোনালি (ব্যক্তিগত) ১২ নম্বার কেন্দ্র পর্যবেক্ষণ করেছি। আমার টিমে ১৫ জন সদস্য রয়েছেন। তারা তিন ভাগ হয়ে এখন পর্যন্ত ৭০টির বেশি কেন্দ্র পরিদর্শন করেছেন।
 
তিনি সার্বক্ষণিক আপডেট নিচ্ছেন জানিয়ে বলেন, সার্বক্ষণিক তারা হোয়াটসঅ্যাপে আপডেট দিচ্ছে। এখন পর্যন্ত কোনো অঘটনের খবর পাওয়া যায়নি। সুন্দরভাবে ভোট হচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। কোনো খারাপ খবর আমাদের কাছে নাই।
 
ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সকালে ধীরগতি ছিল জানিয়ে অশোক কুমার দেবনাথ বলেন, ১০টার পর ভোটার আসা শুরু করে। ভোটার এডুকেশনটা কম ছিল। যদিও এটা সিটি করপোরেশন এলাকা, তারপরও অনেক গার্মেন্টসকর্মী আছে, তারা তো এডুকেটেড না, যার ফলে একটু দেরি হচ্ছে। প্রতিটি ভোটকেন্দ্রে ডামি মক ভোটিং দেখানো হচ্ছে।
 
মক ভোটিংয়ের প্রয়োজন ছিল কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, মক ভোটিনংয়ের প্রয়োজন ছিল না। মক ভোটিংয়ে আমাদের অভিজ্ঞতা বলছে, ২ থেকে ৩ শতাংশ ভোটার আসে। যাদের এডুকেশন দরকার তারা যদি না আসে, তাহলে মক ভোটিং করে কী লাভ?
 
এসটি/এসকে 

 


আপনার মূল্যবান মতামত দিন: