শেরপুরে রাস্তায় সিএনজি-অটোতে চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

মো. রাজন মিয়া, শেরপুর | ৯ মে ২০২৩, ০৪:৫৯

ছবি- সংগৃহীত

শেরপুরে রাস্তায় সিএনজি ও অটো রিকশা থেকে চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

৮ মে (সোমবার) শেরপুর সদর উপজেলার নন্দীর বাজারে সকল নির্যাতিত শ্রমিকদের পক্ষে চরপক্ষমারী ইউনিয়নের শ্রমিক লীগের সভাপতি নেতৃত্বে এ সংবাদ সম্মেলন করা হয়েছে।

এ সময় তিনি বলেন, সাতপাকিয়া ব্রহ্মপুত্র ব্রীজ সংলগ্ন অস্থায়ী স্টেন্ডে ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজি চালকদের জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছে একটি চক্র।

এই ঘটনায় প্রতিনিয়ত চালকদের সাথে একটা দ্বন্দ্ব লেগেই থাকে। এ বিষয়গুলোকে কেন্দ্র করে নামধারী কিছু শ্রমিক নেতা ও চালকদের মাঝে হাতাহাতির ঘটনাও ঘটে প্রতিনিয়ত। এ ঘটনাকে কেন্দ্র করে প্রায় শতাধিক চালক ৮মে সোমবার উপজেলার নন্দীর বাজারে সংবাদ সম্মেলন করে তাদের চাঁদাবাজি বন্ধে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

জানা যায়, শেরপুর জেলা অটো টেম্পু ও রিক্সা সিএনজি চালিত শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলাল উদ্দিনের নেতৃত্বে শেরপুর-জামালপুর ব্রহ্মপুত্র নদের ব্রীজ থেকে জামালপুর জেলার বক্সীগঞ্জ, কুড়িগ্রাম জেলার রৌমারী, রাজিবপুর পর্যন্ত গাড়ি এখান থেকে চলাচল করে। কিন্তু এই রোডের চলাচলরত গাড়ি থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথা বলে গাড়ি প্রতি ১৫ দিনের জন্য ১৬শ করে টাকা আদায় করে, বকশীগঞ্জ থেকে আসা প্রতি সিএনজি থেকে প্রতিদিন ৫০ টাকা করে আদায় করে, শেরপুর ব্রহ্মপুত্র ব্রীজের দক্ষিনাংশের সিএনজি থেকে ৪০ টাকা করে আদায় করে।

এই নিয়ম যারা মানতে না চায় তাদের বিরুদ্ধে নেয়া হয় ব্যবস্থা। চাঁদা না দিলে গাড়ি স্টেন্ডে দাঁড়াতে দেয়না, শারীরিক ভাবে হেনস্তা করে আর প্রতিবাদ করলে নানা ধরনের হুমকি ও ভয়ভীতি প্রদান করে।

এ ব্যাপারে, শেরপুর জেলা অটো টেম্পু ও রিক্সা সিএনজি চালিত শ্রমিক ইউনিয়নের সভাপতি ওয়াজ কুরুনি বলেন, আমি নানা ভাবে এই চাঁদাবাজি বন্ধের চেষ্টা করেছি। কিন্তু সাধারণ সম্পাদকের খামখেয়ালিপনায় চাঁদাবাজি বন্ধ করা সম্ভব হচ্ছে না। দ্রুত সময়ের মধ্যে সংগঠন থেকে চাঁদাবাজ দূর করতে হবে।

এ ব্যাপারে সংবাদ সম্মেলনে উপস্থিত সাধারণ শ্রমিকরা প্রশাসনের কাছে দ্রুত চাঁদাবাজ বন্ধের পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানান।


আপনার মূল্যবান মতামত দিন: