চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

সময় ট্রিবিউন ডেস্ক | ২৮ মার্চ ২০২৩, ২৩:২৫

সংগৃহীত

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এম শাহজাহান মুকুল জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

আজ মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. জিয়া হায়দার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়।

জেল হাজতে যাওয়া ১৭ জনের মধ্য দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক, জেলা কৃষক দলের আহ্বায়কসহ ইউনিয়ন বিএনপির নেতাকর্মী আছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি রাতে দামুড়হুদা সদর ইউনিয়নের দশমী গ্রামের ফুটবল মাঠে বেশ কয়েকজন মিলে সরকার বিরোধী কর্মকাণ্ডের জন্য জড়ো হন। সেখানে তারা বোমা হামলা ও সরকারি সম্পত্তি ক্ষতি সাধনের উদ্দেশ্যে অবস্থান করছিলেন। এ সময় দামুড়হুদা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে বোমা সাদৃশ্য বস্তু ও লাঠিসহ আটক করে।

পরে দামুড়হুদা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সোয়াদ বিন মোবারক বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখসহ আরও ৩০ জনকে অজ্ঞাত আসামি করে বিস্ফোরক এবং বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এ ঘটনায় এজাহার নামীয় ১৭ আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। সোমবার জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এসটি/এসকে


আপনার মূল্যবান মতামত দিন: