সিলেটে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মো. সাজ উদ্দিন, সিলেট | ২৭ মার্চ ২০২৩, ০০:৩১

ছবি- সংগৃহীত

১৯৭১ সালের ২৬ মার্চ এই দিনে শ্রমিক, কৃষক, দিনমজুর থেকে শুরু করে আপামর জনতা একযোগে ঝাঁপিয়ে পড়ে মুক্তি সংগ্রামে। পাক সরকারের নিপীড়ন, বিগ্রহ ও নির্যাতনের হাত থেকে মুক্তি পেতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে যে সংগ্রামের সূচনা হয়েছিলো তার ফলশ্রুতিতে আজকের এই লাল-সবুজের বাংলাদেশ। সিলেটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ পালিত হয়েছে।

২৬ মার্চ (রবিবার) সকালে সিলেট চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনার, সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরাল ও জেলা পুলিশের গৌরবের স্মৃতি ৭১-এ পুষ্পস্তবক অর্পণ করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম-সেবা, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. ইলিয়াছ শরীফ, বিপিএম (বার), পিপিএম, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন সহ বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের সাধারণ জনগণ।

সকাল ১০:০০ টায় সিলেট জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম-সেবা, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. ইলিয়াছ শরীফ, বিপিএম (বার), পিপিএম, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। তারপর অতিথিবৃন্দ, কুচকাওয়াজে অংশগ্রহণকারী প্রত্যেক দল ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: