হালুয়াঘাটে স্বাধীনতা দিবস উপলক্ষে বিদ্যালয়ভিত্তিক কুইজ ও রচনা প্রতিযোগিতা

হালুয়াঘাট প্রতিনিধি | ২২ মার্চ ২০২৩, ০১:২৯

ছবিঃ সংগৃহীত

ময়মনসিংহের হালুয়াঘাটে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিদ্যালয় ভিত্তিক কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ধুরাইল ইউনিয়নে সাতটি প্রতিষ্ঠানে দুই ধাপে কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতার আয়োজন করে ধুরাইল ইউনিয়ন অনার্স স্টুডেন্ট'স অ্যাসোসিয়েশন (ডুহসা) নামে একটি স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠন।

সংগঠন সূত্রে জানা গেছে, ২০১৮ সালে যাত্রা শুরু হওয়া এই স্বেচ্ছাসেবী সংগঠন স্থানীয় পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে এবং শিক্ষার্থীদের মেধাবিকাশে কাজ করে যাচ্ছে। প্রতিবছরের ন্যায় এবারও এ প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি। এবছর উপজেলার ধৃুরাইল ইউনিয়নের, গোরকপুর শহরুল উলুম দাখিল মাদ্রাসা, চরগোরকপুর উচ্চ বিদ্যালয়, বনপাড়া আদর্শ স্কুল এন্ড কলেজ, পাবিয়াজুরি স্কুল এন্ড কলেজ, ধুরাইল জেইউ আলিম মাদ্রাসা এবং ধুরাইল মল্লিকা মহিলা মাদ্রাসায় দুই ধাপে ক-গ্রুপে(৬ষ্ঠ-৮ম) শ্রেণীর শিক্ষার্থীরা কুইজ এবং খ-গ্রুপে নবম দশম শ্রেণীর শিক্ষার্থীরা রচনা প্রতিযোগিতায় অংশ নেয়। কুইজ প্রতিযোগাতায় ৬ টি প্রতিষ্ঠানের ৬০ জন এবং রচনা প্রতিযোগিতায় দুইশতাদিক শিক্ষার্থী অংশ নেয়।

জানতে চাইলে সংগঠনের সভাপতি তারিকুল ইসলাম বলেন, আমরা ডুহসা পরিবার চেষ্ঠা করি শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার। আমাদের পথচলার সাহসী যুদ্ধা এই তারুণ্য। তাদের প্রতিভা বিকাশে এ আয়োজন যা ভবিষ্যতে কাজে লাগবে।

সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে এ আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রদ্ধাভাজন স্যারদের আন্তরিকতা ও সহযোগিতায় আমরা অনুপ্রাণিত হয়েছি। এছাড়া শিক্ষার্থীরা স্বত:স্ফুর্ত অংশ গ্রহণ করেছে। আশা রাখি সামনে এ আয়োজন আরো সুন্দর করে করতে পারবো।

এ ব্যাপারে ধুরাইল জে ইউ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মজিবর রহমান জানান, প্রতিষ্ঠান ভিত্তিক এ আয়োজন শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী। ডুসাহ পরিবার কে আন্তরিক ধন্যবাদ জানাই এমন আয়োজন করার জন্য।


আপনার মূল্যবান মতামত দিন: