সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ, নিহত ৫

সময় ট্রিবিউন ডেস্ক | ৫ মার্চ ২০২৩, ০৫:৩০

সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কদমরসুলপুর এলাকায় একটি অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এখনো পর্যন্ত পাঁচজনের নিহত হওয়ার খবর মিলেছে পুলিশ সূত্রে। আহত হয়েছেন অন্তত ১০০ জনকে চট্টগ্রাম মেডিকেল হাস্পাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

আজ শনিবার (০৪) বিকেল সাড়ে ৪টার দিকে কেশবপুরে অবস্থিত সীমা অক্সিজেন প্ল্যান্টে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা মো. ফজলে রাব্বি বলেন, বিম্ফোরণের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। বিস্ফোরণের কারণ এখনো নিশ্চিত করা যায়নি। এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে।

বিস্ফোরণে আহত হয়ে এখন পর্যন্ত ১০০ জনের মত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, এখন পর্যন্ত ৫ জন নিহতের খবর পেয়েছি। ভেতরে খোঁজ করা হচ্ছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করেছেন তিনি। 

উল্লেখ্য, গত বছরের ৪ জুন রাতে ‘সীমা অক্সিজেন প্ল্যান্ট’ থেকে পৌনে এক কিলোমিটার দূরে বি এম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে অন্তত ৫০ জন নিহত ও দুই শতাধিক লোক আহত হয়েছিলেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: