সীমান্তে ফসল রক্ষায় মৃত কৃষক: পরিবারকে অর্থ সহায়তা

মো. জাকিরুল ইসলাম, হালুয়াঘাট প্রতিনিধি | ২৭ সেপ্টেম্বর ২০২২, ২২:০৮

সংগৃহীত

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় গত ২০ সেপ্টেম্বর রাতে বন্য হাতির আক্রমণ থেকে আমনের ফসল রক্ষা করতে পাতা বিদ্যুতের ফাঁদে পড়ে মারা যাওয়া কৃষক জাহাঙ্গীরের পরিবারকে নগদ অর্থ সহয়তা ও এলাকাবাসীকে ৪টি হাত মাইক ৫ টি টস লাইট প্রদান করা হয়েছে।

রোববার বিকেলে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য ও হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সালমান ওমর রুবেল এর পক্ষ থেকে উপজেলার সীমান্তবর্তী কড়ইতলী কোচপাড়া গ্রামে মারা যাওয়া কৃষক জাহাঙ্গীরে পরিবারের নিকট নগদ অর্থসহয়তা ও হাতি তাড়ানোর সরঞ্জাম বিতরণ করেন তার অনুসরীরা। এসময় উপস্খিত ছিলেন মোঃআনোয়ার হোসেন মেম্বার, মন্নাছ মেম্বার, মোহাম্মদ আলী, মোল্লা সাব্বির মনির, নাজমুল হাসান, শামীম, মোখলেছুর রহমান, ফয়সাল, রুবেল আল-আমিন।

জানা গেছে, গত কয়েকদিন ধরে হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকায় ফসলী জমিতে বন্য হাতি তাণ্ডব চালিয়ে আসছে। এতে গত ২০ সেপ্টেম্বর রাতে হাতির হাত থেকে ফসল রক্ষা করতে বিদ্যুতের ফাঁদ তৈরি করেন কৃষকেরা। রাতে হাতি ফসলী জমিতে তাণ্ডব চালালে হাতি তাড়াতে গিয়ে বিদ্যুতের তাড়ে জড়িয়ে মারা যান কোচপাড়া এলাকার কৃষক জাহাঙ্গীর আলম।

তার ঘরে ৩টি কন্যা সন্তান ও স্ত্রী রয়েছে।
তার দরিদ্র পারিবারে উপার্জনকারী হিসেবে তিনিই ছিলেন। অসহায় পরিবারে সাহায্যের জন্য হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব সালমান ওমর রুবেল নগদ অর্থ ও হাতি তাড়ানোর কিছু সরঞ্জাম প্রদান করেন।

এ ব্যাপােরে মোঃআনোয়ার হোসেন মেম্বার জানান, আজ আমাদের নেতা আলহাজ্ব সালমান ওমর রুবেলের পক্ষ থেকে হাতি তাড়ানোর সরঞ্জাম ও মারা যাওয়া জাহাংগীরের পরিবারে কাছে নগদ সহয়তা দেওয়া হলো।


আপনার মূল্যবান মতামত দিন: