করতোয়ায় নৌকাডুবি: অর্ধ শতকে ঠেকেছে মরদেহ উদ্ধার

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি | ২৬ সেপ্টেম্বর ২০২২ ২২:০০

সংগৃহীত সংগৃহীত

পঞ্চগড়ে করতোয়া নদী পারাপারের সময় অতিরিক্ত যাত্রীর চাপে নৌকাডুবীর ঘটনায় অর্ধ শতকে ঠেকেছে মরদেহ উদ্ধারের সংখ্যা। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী নারী-পুরুষ ও শিশু সহ ৫০ জনের মৃত্যুর তথ্য প্রকাশ করেছে জেলা প্রশাসন। ঘটনাস্থল থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে মরদেহ ভেসে উঠলে সংশ্লিষ্ট থানা পুলিশ সেসব মরদেহ উদ্ধার করে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় উদ্ধার কাজ পরদিন সকাল (মঙ্গলবার) পর্যন্ত স্থগিত ঘোষণা করে প্রশাসন। গত দুইদিনে উদ্ধারকৃত ৫০ জন নারী-পুরুষ ও শিশুর নামের তালিকা প্রকাশ করা হয়।

এর আগে গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) জেলার বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় বিকেল ৩টার দিকে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার (২৫ সেপ্টেম্বর) সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব মহালয়াকে কেন্দ্র করে পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে পূজার আয়োজন করা হয়। সেখানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে পূণ্যার্থীরা বদেশ্বরী মন্দির যাওয়ার জন্য মাড়েয়া আউলিয়া ঘাটে উপস্থিত হন। পূজার কারণে অন্যান্য দিনের তুলনায় যাত্রীদের চাপ বেশি ছিল। বিকাল ৩টার দিকে অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রার পর নৌকাটি মাঝ নদীতে যাওয়া মাত্র মোড় নিতে গিয়ে ডুবে যায়। গত তিন দিনের ভারী বর্ষণের কারণে নদীতে স্বাভাবিকের তুলনায় পানি বেশি ছিল। ফলে নৌকা ডুবে যাওয়ায় অনেক যাত্রী সাঁতার কেটে তীরে আসতে পারলেও অধিকাংশ যাত্রী তীরে ফিরতে পারেননি।



আপনার মূল্যবান মতামত দিন: