বান্দরবানে ৫৭৫৫ জন এসএসসি পরিক্ষার্থীর অংশগ্রহণ

বান্দরবান প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৩

সংগৃহীত

সারাদেশের ন্যায় ১৫ সেপ্টেম্বর হতে বান্দরবান জেলা ও উপজেলা গুলোতে মোট ৫৭৫৫ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছে। যার মধ্যে মাদ্রাসার দাখিল ৯৮৮ জন এবং এসএসসি ভোকেশনাল ১১৯ জন।

জানা যায়, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৪টি বিদ্যালয়ের ৩৩৪ জন, বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৪ টি বিদ্যালয়ের ৫৫৩ জন, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে ৩ টি বিদ্যালয়ের ২৩৬ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।

এছাড়াও বান্দরবান সদর উপজেলার ৭টি কেন্দ্রে ১৪৮৬ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এতে সদর উপজেলার ১১ টি মাধ্যমিক বিদ্যালয়, ৫টি এসএসসি ভোকেশনাল এবং ১ টি মাদ্রাসা হতে সর্বমোট ১ হাজার ৪ শত ৮৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে বলে জানান বান্দরবান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মুস্তাফিজুর রহমান।

এদিকে এসএসসি ভোকেশনাল এর টেক্সটাইল ভোকেশনাল ইনিস্টিউট,বালাঘাটা ১টি পরীক্ষা কেন্দ্রে ৭০জন,টেকনিক্যাল স্কুল ও কলেজ, মেঘলা ৩টি পরীক্ষা কেন্দ্রে ১৪২ জন, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, মেঘলা ১টি পরীক্ষা কেন্দ্রে ১১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে। অপরদিকে এসএসসি সমমান মাদ্রাসা দাখিল পরীক্ষার কেন্দ্র বান্দরবান ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় ৩২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

অন্যদিকে পরীক্ষা চলাকালীন সময়ে জেলা সদরের কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী, তিনি পরীক্ষা চলাকালীন নির্দেশনাসমূহ মেনে চলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত মির্জা জহির জানান আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রের সামনে বাড়তি নিরাপত্তার ব্যাবস্থা স্বরূপ পুলিশ সদস্যগন নিয়োজিত আছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, অতিরিক্ত জেলা প্রশাসক ডা.মোঃ শেখ সাদেক (শিক্ষা ও আইসিটি), সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস সহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ আরো অনেকে।


আপনার মূল্যবান মতামত দিন: