হয়রানিমুলক মামলার প্রতিবাদে কর্মবিরতি পালন ও মানববন্ধন করেছেন স্বর্ন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক, পাবনা | ৮ সেপ্টেম্বর ২০২২, ০১:০৩

সংগৃহীত

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) পাবনা জেলা শাখার সদস্য সচিব সহ চারজনের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমুলক মামলার প্রতিবাদে কর্মবিরতি পালন ও মানববন্ধন করেছেন স্বর্ন ব্যবসায়ীরা।

পরে জেলা প্রশাসক বরাবর স্মারক্লিপি প্রদান করেন তারা।

বুধবার (০৭ সেপ্টেম্বর) সকাল থেকে দোকান বন্ধ রেখে কর্মবিরতি পালন করেন বাজুস এর সদস্য স্বর্ন ব্যবসায়ীরা। পরে শহরের সোনাপট্টিতে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, বাজুস পাবনা জেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য সচিব কুতুব উদ্দিন সুইট, সদস্য আমজাদ হোসেন, নজরুল ইসলাম কবির, হেলাল উদ্দিন সত্য নারায়ন শেঠ সহজ অনেকে।

উপস্থিত ছিলেন সদস্য সোহেল রানা, জিয়াউর রহমান, মিজানুর রহমান, সাইদুল ইসলাম, সুমন বসাক, জয়দেব কর্মকার, শরিফুল ইসলাম, শুকদেব কর্মকার প্রমুখ ।

বক্তারা বলেন, স্বর্ন ব্যবসায়ী সমিতির সভাপতি কামরুল আনাম রিপন ২০১৩ সালের পরে আর কোনো নির্বাচন দেননি। তিনি ক্ষমতা কুক্ষিগত করে রাখতে ও নির্বাচন বানচাল করতে মিথ্যা মামলা করে হয়রানী করছেন। এছাড়াও তিনি সদস্যদের কাছ থেকে বিভিন্ন সময় চাঁদাবাজি করেন। তার নিজের কোনো স্বর্নের দোকান বা ব্যবসা নেই। অথচ তিনি সেই নাম ভাঙ্গিয়ে সভাপতির পদ ধরে বসে আছেন।

ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবি জানান। পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন স্বর্ন ব্যবসায়ীরা।

এ বিষয় অভিযুক্ত স্বর্ন ব্যবসায়ী সমিতি পাবনা জেলা শাখার সভাপতি কামরুল আনাম রিপন বলেন, ২০১৯ সালের জুন মাসে আদালতে একটি মামলা করা হয়। আদালত নির্বাচনের উপর স্থগিতাদেশ জারী করে। এজন্য নির্বাচন করতে পারিনি। গত জুন মাসে তারা জুয়েলার্স এসোসিয়েশন নামে চিঠি নিয়ে এসে আমার কাছে অফিসের চাবি চায় তারা। আমি চাবি না দেয়ায় তারা হুমকি দেয় অফিস ভেঙ্গে ফেলার। তারা আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছেন সঠিক নয়। সমিতি আমার পৈত্রিক সমিতি নয়। এর চেয়ারও আমি জোর করে ধরে রাখিনি। কাগজপত্রে তারা যদি পায় দিয়ে দেবো।

তবে তিনি স্বীকার করেন, তিনি স্বর্ন ব্যবসার লাইসেন্সধারী। তবে তার দোকান নেই বা শোরুম দিয়ে ব্যবসা করেন না।


আপনার মূল্যবান মতামত দিন: