ডাসারে জোরপুর্বক ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি | ৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৮

সংগৃহীত

মাদারীপুরের ডাসারে ক্ষমতা বলে জোরপুর্বক দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ওই বাজারের বাকি ২০টি বিভিন্ন প্রকার দোকান ভেঙ্গে ফেলার হুমকি দিয়ে আসছে বলেও জানান দোকানদারা। এ ঘটনায় ইউএনওর কাছে আজ মঙ্গলবার অভিযোগ করেছেন ভুক্তভোগী দোকান মালিকরা।

লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সরেজমিন ও দোকান মালিকরা অভিযোগ করে জানান, উপজেলার ডাসার গ্রামের ধামুসা কাঠালতলা বাজারের দক্ষিণ ও পুর্ব পাশের বিআরএস নকশা মোতাবেক ৭২৮ ও ৭৩৫ দাগের কাঁচা রাস্তার দক্ষিণ ও পুর্ব পাশে ৪০ বছর ধরে নির্মিত ২২টি বিভিন্ন প্রকার দোকান রয়েছে। ওই দোকানের মালিকরা বিগত দিনে ভালোভাবে ব্যবসা পরিচালননা করে আসছে। কিন্তু হঠাৎ করে ক্ষমতার বলে উত্তর ডাসার গ্রামের টুটুল খন্দকারের ছেলে রুপম খন্দকার তার দলবল নিয়ে দুইটি দোকান ভেঙ্গে ফেলে জমি দখলে নেয়। রুপমের ক্ষমতার কাছে ব্যবসায়ীরা অসহায় হওয়ায় কোন প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না।এতে করে ডাসার বাজারের ব্যবসায়ীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। তাই ২২টি দোকানের মালিকরা নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইয়াশমিনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী সৈয়দ ঝিলু মিয়া, মকবুল হোসেন, ফিরোজ মিয়া, আনিস মিয়া, শাজাহান মিয়াসহ বেশ কয়েকজন দোকান মালিক ক্ষোভে বলেন, আমরা ২২জন দোকান মালিক দীর্ঘ ৪০ বছর ধরে এই ডাসার বাজারে ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু রুপম আমাদের বাজারের দুইটি দোকান জোরপুর্বক ভেঙ্গে ফেলেছে। বাকি দোকানগুলো ভেঙ্গে ফেলবে বলে প্রতিদিন হুমকি দিয়ে আসছে। রুপমের ক্ষমতার ভয়ে কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না।

ভুক্তভোগী মকবুল হোসেন বলেন, এখানে আমরা দীর্ঘদিন ধরে দোকানদারি করে আসছি। ক্ষমতা ব্যবহার আমাদের বিভিন্ন ভয় দেখিয়ে তারা আমাদের এখন দোকান দখলের পাঁয়তারা করে চলছে। এই দোকানের দোকানদারি করে ছেলেমেয়েদের দুমুঠো খাবারের ব্যবস্থা করে দিই। এখন যদি তারা আমাদের ক্ষমতা দেখিয়ে এভাবে আমাদের নির্যাতন করে দোকান নিয়ে যায় তাহলে আমরা কি খাবো।

আরেক দোকানদার শাজাহান মিয়া বলেন, এখানে আমি দীর্ঘদিন যাবত এই দোকানদারি করতেছি এর আগে আমাদের কোনো সমস্যা হয়নি। হঠাৎ করে রুপম খন্দকার স্থানীয় লোকজন নিয়ে আমাদের দোকান ভেঙে দিয়েছে। এখন আমরা নিরুপায়। এখন কি করবো আমি বুঝতে পারতেছি না এই বুড়ো বয়সে। প্রশাসনের কাছে আমি এর একটি বিচার চাই। যাতে তারা আমাদের দোকান গুলো ফেরত এনে দেয়।

অভিযুক্ত রুপম বলেন, বাজারের জমি আমাদের তাই দোকান ভেঙ্গে ফেলেছি। তাতে কার কি আসে যায়।

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইয়াশমিন বলেন, আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখবো।


আপনার মূল্যবান মতামত দিন: