সোমেশ্বরী নদীর পাড় থেকে উদ্ধার হওয়া মৃত শিশুর পরিচয় মিলেছে

রাজেশ গৌড়,দুর্গাপুর | ৫ সেপ্টেম্বর ২০২২, ০০:১১

সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সোমেশ্বরী নদীর পাড় থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত মৃত শিশুর পরিচয় মিলেছে।

গত শনিবার বিকেল ৪টার দিকে পৌরশহরে তেরি বাজার ঘাট থেকে শিবগঞ্জ ঘাটে ফেরি পারাপারের সময় নৌকার যাত্রীরা শিশুটিকে নদীর পাড়ে বালুচরে দেখতে পান। মৃতদেহ উদ্ধারের পরে ওই দিন রাতেই শিশুরটির পরিবারের সন্ধান পেয়েছে থানা-পুলিশ।

অজ্ঞাত শিশুটি উপজেলার কুল্লাগড়া ই্উনিয়নের পশ্চিম বিজয়পুর গ্রামের মুর্শেদা আক্তার ও এনামুল ইসলাম দম্পত্তির কন্যা সন্তান।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল ফাহাদ বলেন, শিশুটির মার প্রসব ব্যাথা শুরু হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে গত বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যায় সিজারে মৃত শিশুর জন্ম দেন মুর্শেদা। ওইদিন রাতে শিশুটির নানা আব্দুল মতিন মৃত শিশুটিকে দাফনের জন্য বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। শিশুটিকে বাড়িতে নিবেন না এই ভেবে পথের মধ্যে রাত ১১টার দিকে সোমেশ্বরী নদীর বালুচরে গর্ত করে বালুচাপা দিয়ে দেন শিশুটির নানা। পরেরদিন বৃহস্পতিবার শিশুটির মা মুর্শেদা আক্তার মমেক হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যান।

তিনি আরো বলেন, বৃষ্টির কারণে বালু সরে পড়লে শিশুর লাশটিকে কুকুর কামড়িয়ে পেটের ডান দিকের কিছু অংশ ও গোপনীয় স্থানটি ক্ষতবিক্ষত অবস্থা উদ্ধার করা হয়। তবে লাশটির নাড়িবুড়ি বের হলেও কোমর থেকে পা আলাদা করতে পারেনি কুকুর। মৃতদেহ উদ্ধারের পর পরিবারের সন্ধানে কাজ শুরু কর হয়। রাতেই শিশুটির পরিচয় সনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে শিশুটির মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর