শোককে শক্তিতে পরিণত করতে হবে: মাহাবুবুল হক সুমন

অর্ণব দাশ, চট্টগ্রাম প্রতিনিধি | ১ সেপ্টেম্বর ২০২২, ২২:১৬

সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর এর সাবেক যুগ্ন-আহ্বায়ক মাহাবুবুল হক সুমন'র উদ্যোগে মাসব্যাপী ৩০ প্যারা কোরআন শরীফের খতম এবং ৩১ আগস্ট(বুধবার) দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি কতৃক ঘোষিত সকল কর্মসূচির অংশ হিসেবে ৩১ আগস্ট(বুধবার) ৩০ প্যারা কোরআন শরীফের খতম এবং দোয়া ও মিলাদ মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগষ্ট ও ২১শে আগষ্ট নিহত সকল শহীদের আত্নার মাগফেরাত কামনা করা হয়।

শতাধিক কোমলমতি মাদ্রাসা শিক্ষার্থীদের দ্বারা পবিত্র গ্রন্থ কোরআনের খতম পাঠের ব্যবস্থা করা হয়। প্রতিদিন তারা এক প্যারা করে ৩০ দিন ৩০ প্যারা কোরআন শেষ করেন। দোয়া মাহফিলে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ হায়াত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্ন সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে দোয়া করা হয়।এসময় উপস্থিত ছিলেন যুবসংগঠক আবুল হাশেম আফগানী বাবু, সৈয়দ মিজানুর রহমান জনি, শাহনেওয়াজ আশরাফি, লোকমান হোসেন, নিজাম কাদের, জামাল ইস্কান্দার,তুষার ইমতিয়াজ, রোকন শাহ, মনিরুল হক মুন্না ছাত্রনেতা তাওয়াফ চৌধুরী, মোঃতুষার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মোনাজাতের আগে সংক্ষিপ্ত বক্তব্যে চট্টগ্রাম মহানগর যুবলীগ'র সাবেক যুগ্ন-আহ্বায়ক মাহাবুবুল হক সুমন বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি এই জাতির ঋন অনেক তা শোধ করার শুদ্ধতম উপায় হচ্ছে কর্মে, ধর্মে, নীতিতে, আদর্শে। অসাম্প্রদায়িক থেকে দুঃখী মানুষের জন্য কাজ করা, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যুদ্ধে নিজেকে নিয়োজিত রাখা, তাঁর স্বপ্ন বাস্তবায়নে তাঁর কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর দেশ গড়ার সংগ্রামে নিজেকে অবিচল রাখা।

শোককে শক্তিতে পরিণত করা গেলেই তাঁর প্রতি সর্বোচ্চ সম্মান দেখানোর সকল প্রচেষ্টা সার্থক হবে। তিনি বঙ্গবন্ধু ও তার পরিবার বর্গের জান্নাত প্রার্থনা করেন এবং শেখ হাসিনার দীর্ঘ হায়াত ও সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চান।


আপনার মূল্যবান মতামত দিন: