গভীর রাতে বাজারে আগুন: ৯ দোকান পুড়ে ছাই

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ | ২৫ আগষ্ট ২০২২, ০৫:৫৫

সংগৃহীত

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সদর বাজারে ভয়াবহ আগুনে অন্তত ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার উপরে। বুধবার রাত আনুমানিক দেড়টার দিকে বাজারের মাছমহলের একটি তুলার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে চারদিকে ছড়িয়ে পড়লে দোকানগুলো পুড়ে যায়।

খবর পেয়ে ধোবাউড়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট দীর্ঘ এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। তুলার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফায়ারসার্ভিস।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতে আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি জুয়েলার্সের দোকান, কাপড়ের দোকান, তুলার দোকান, সুতার দোকান ও একটি বাসাসহ ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

সুতা ব্যবসায়ী আছর উদ্দিন বলেন, আমি গরীব মানুষ, আমার সব শেষ হয়ে গেছে। আমার দোকানে প্রায় ৬-৭ লক্ষ টাকার মালামাল ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে।

ব্যবসায়ী সোবহান, সুনিল সরকার, শফিকুল ইসলাম জানান, আমরা কেউ দোকানে ছিলাম না, খবর পেয়ে এসে দেখি আগুন লেগে সব পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে ধোবাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টিপু সুলতান বলেন, শুরুতে পুলিশসহ স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানগুলো টিনের বেড়া ও কাঠের হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে৷ পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ইতিমধ্যে, বুধবার সকালে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ দোকানগুলো পরিদর্শন করেছেন ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহম্মেদ উজ্জ্বল।


আপনার মূল্যবান মতামত দিন: