প্রেমের টানে হিন্দু থেকে মুসলিম হলেন কলেজ ছাত্রী

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ: | ২২ আগষ্ট ২০২২, ১৯:২৩

সংগৃহীত

ময়মনসিংহে ভালোবাসার টানে মনিষা রানী পাল (২১)নামের এক কলেজ ছাত্রী হিন্দু ধর্ম ত্যাগ করে রব মিয়া (২২)নামে এক মুসলিম যুবককে বিয়ে করেছেন। 

রবিববার (২১ আগষ্ট) ময়মনসিংহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট-২ এর নিশাদ জাহান চৌধুরীর বেঞ্চে এভিডেভিডের মাধ্যমে ধর্মান্তরিত হয়ে একই দিনে এডভোকেট মেহেদী হাসান এবং স্থানীয় ইমামের হাত ধরে পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহন করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

ওই ছাত্রী কিশোরগঞ্জ তাড়াইল উপজেলার চিকনি গ্রামের শ্যামল চন্দ্র পালের মেয়ে, স্বপরিবারে ময়মনসিংহের শিববাড়ী এলাকার বাসিন্দা এবং মুমিনুন্নেসা সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী। বর্তমানে তার মুসলিম নাম রোদেলা জান্নাত। ছেলে রব মিয়া ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার গোয়াতলা ইউনিয়নের বিলখান্দা গ্রামের আবদুর রেজ্জাকের ছেলে। বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত।

মনিষা রানী সেন এভিডেভিডে উল্লেখ্য করেছেন সে জেনে বুঝে ও স্বজ্ঞানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামী শরিয়াহ মোতাবেক ইসলাম ধর্ম গ্রহন করে মুসলিম হয়েছেন।

বর রব মিয়া বলেন, মনিষার সাথে 'গত ৭-৮ বছর ধরে আমার পরিচয়। পরিচয় হওয়ার পর থেকেই অনেকবার আমাদের ইসলামের বিষয়ে জানতে চায় সে।এভাবেই আস্তে আস্তে আমাদের দুজনের মাঝে প্রেমের সম্পর্ক তৈরি হয়। সে ইসলামকে ভালোবেসেই মুলত হিন্দু ধর্ম ত্যাগ করেছে। দোয়া করবেন আমরা দুজন যেন সারাজীবন একসাথে থাকতে পারি ও ইসলামিক বিধান মানতে পারি।

মেয়ে রোদেলা জান্নাত বলেন, ধর্মান্তরিত হয়ে বিয়ে করার বিষয়ে আমাকে কেউ কোন প্রকার প্ররোচনা করেনি, আমি স্ব-ইচ্ছায়,স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছি। রব মিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক। তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: