কুড়িগ্রামে পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জন নিহত

রোকন মিয়া, কুড়িগ্রাম | ১৯ আগষ্ট ২০২২, ০৫:১০

সংগৃহীত

কুড়িগ্রামে পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন কুড়িগ্রামের উলিপুর উপজেলার নূরনবী মিয়া (১৮) ও ফুলবাড়ী উপজেলার রফিকুল ইসলাম (৪৫)।

জেলার উলিপুর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুরনবী মিয়া (১৮) নামের এক তরুণের মৃত্যু হয়েছে। ধানক্ষেতে পুতে রাখা আর্থিং তারের সাথে বৈদ্যুতিক পিলারের মূল তারের সংযোগ ঘটলে এই দুর্ঘটনা ঘটে।বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকাল ৮ টার দিকে উপজেলার পৌরসভা এলাকার ১ নং ওয়ার্ডের পশ্চিম নাওডাঙার গ্রামের আদর্শ পাড়ায় এই ঘটনা ঘটে। নিহত নুরনবী মিয়া ঐ গ্রামের মফিজল হকের পুত্র।

এলাকাবাসী ও পরিবারের পক্ষ থেকে জানা যায়, সকালে ঘুম থেকে উঠে বাড়ির পাশের জমিতে ধানের চারা লাগানোর জন্য জমি প্রস্তুত করতে যায় নুরনবী। সেই জমির সীমানায় পোতানো বৈদ্যুতিক খুঁটির সাথে সংযুক্ত আর্থিং তারের গোড়ায় মাটি তুলে দেয়ার সময় কোদালের আঘাতে নড়বড়ে হয়ে যায় আর্থিং তারটি।পরে বাড়ি গিয়ে ঘটনাটি জানায় নুরনবী। পরে সে আবার জমিতে ফিরে এসে বিষয়টি বিদ্যুৎ অফিসকে না জানিয়ে নিজে নিজে ঠিক করার চেষ্টা শুরু করে। এ সময় আর্থিং তারটি বিদ্যুতের মূল তারের সাথে লেগে যায়। সাথে সাথে নুরনবী বিদ্যুৎস্পৃষ্ট হয় এবং ঘটনাস্থলেই মারা যায়। মৃত্যুর বিষয়টি দ্রুতই ছড়িয়ে পড়লে পরে এলাকাবাসী এসে বিদ্যুতের লাইন বন্ধ করে ও লাশ উদ্ধার করে এবং পুলিশকে খবর দেয়।

এদিকে একই দিনে দুপুর দেড়টায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে রফিকুল ইসলাম (৪৫) নামের এক কৃষক বৈদ্যুতিক সেচ দিয়ে পুকুরের পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।

পরে স্থানীয়র তাকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত কৃষক উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামের তোবার উদ্দিনের ছেলে।

উলিপুর ও ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: