অল্পের জন্য রক্ষা পেল চার শিক্ষার্থী

অদক্ষ চালকের কারণে উলটে গেল স্কুল বাস

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি | ১৮ আগষ্ট ২০২২, ০৪:০৭

সংগৃহীত

পঞ্চগড়ের দেবীগঞ্জে গ্ৰীন রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অদক্ষ চালকের কারণে স্কুল বাস উলটে গিয়ে বড় ধরণের সড়ক দুর্ঘটনা থেকে বেঁচে ফিরেছে চার শিক্ষার্থী। এই সময় আহত হন সাথে থাকা এক শিক্ষক।

গতকাল (মঙ্গলবার) সকালে উপজেলার বিলাসী মোড়ে গ্ৰীন রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের একটি স্কুল বাস উল্টে গিয়ে সড়কের পাশের ক্ষেতে পড়ে যায়। এতে স্কুল বাসে থাকা একজন শিক্ষক সহ ৪ জন শিক্ষার্থী আহত হয়।

ড্রাইভার ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকাল ৯ টায় শিক্ষার্থী নিয়ে দেবীগঞ্জে আসার পথে বিলাসীর মোড় নামক স্থানে একটি কাভার্ড ভ্যান সাইড দিতে গিয়ে চালক স্কুল বাসটি নিয়ন্ত্রণ করতে না পারায় সড়কের পাশের ক্ষেতে উল্টে পড়ে যায় এবং এসময় বাসে থাকা ৪ জন শিক্ষার্থী ও ১ জন শিক্ষক গুরুতর আহত হন । পরে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, মঙ্গলবার সকালে ১১ বছরের একজন এবং ১৩ বছর বয়সী তিনজন শিক্ষার্থীকে সড়ক দূর্ঘটনায় আহত অবস্থায় জরুরি বিভাগে আনা হয়। তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করার পরপরই তাদের নিয়ে যাওয়া হয় হাসপাতাল থেকে।

ড্রাইভিং লাইসেন্স এর বিষয়ে স্কুল বাস চালক রাজেন্দ্র নাথ রায় জানান, আমার ড্রাইভিং লাইসেন্স আপনি দেখতে পারেন না। আর বর্তমানে আমার ড্রাইভিং লাইসেন্স টি দানু ভাইর কাছে রাখা আছে। আপনার ড্রাইভিং লাইসেন্স অন্যের কাছে কেন এমন প্রশ্ন করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এ বিষয়ে গ্ৰীন রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ উমাপতি রায় সড়ক দুর্ঘটনার কথাটি নিশ্চিত করে জানান, স্কুল বাসটি সকালে শিক্ষার্থী আনার জন্য যায়। পরবর্তীতে খবর পাই বাসটি দূর্ঘটনার শিকার হয়। আহত শিক্ষার্থীদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

চালকের ড্রাইভিং লাইসেন্স এর কথা জিজ্ঞাসা করা হলে তিনি জানান, যেহেতু এটি একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তাই কমিটির মাধ্যমে ড্রাইভারকে নিয়োগ দেওয়া হয়েছে। তার ড্রাইভিং লাইসেন্স এর ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ জানাতে পারবে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌস জানান, সড়ক দুর্ঘটনায় স্কুল বাস উল্টে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাটি আমরা জানতে পেরেছি। আমরা খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এইদিকে অদক্ষ চালক দিয়ে স্কুল বাস পরিচালনার ঘটনায় সাধারণ মানুষের মাঝে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: