মাদ্রা স্কুল এন্ড কলেজে শোকসভা অনুষ্ঠিত

রাকিব হাসান, মাদারীপুর প্রতিনিধি | ১৫ আগষ্ট ২০২২, ২৩:৫৯

সংগৃহীত

মাদারীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা করেছে মাদ্রা স্কুল এন্ড কলেজ।

আজ (১৫ আগস্ট) সোমবার সকাল ১০ টার দিকে মাদ্রা স্কুল এন্ড কলেজে শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোকাবহ আগস্ট নিয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন, মাদ্রা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী ওবায়দুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতির জীবনে একটি শোকবাহ দিন ১৫ আগস্ট।

বঙ্গবন্ধু একটি জাতিকে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র উপহার দিয়েছিলেন তার জীবনকে বিসর্জন দিয়ে, স্বাধীন বাংলাদেশের সূর্য অস্তমিত করার জন্য ৭১ এর পরাজিত শক্তি ও এদেশী ঘাতক দালালদের ষড়যন্ত্রে পৃথিবীর ইতিহাসে জঘন্যতম হত্যাকান্ড টি ঘটায়। তারা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে স্বাধীন বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে, কিন্তু আল্লাহ রহমতে ১৫ আগস্টে বেঁচে যাওয়া তার বড় সন্তান শেখ হাসিনা শক্ত হাতে দেশকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে একটি আধুনিক ও সুখী সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করেছেন।

উক্ত শোকসভায় মোঃ বাবুল আক্তারের পরিচালনায় উপস্থিত ছিলেন, মোঃ আলমগীর, সহকারী শিক্ষক ধর্ম শিক্ষা, মোঃ ফিরোজ হাওলাদার, সহকারি শিক্ষক ব্যবসায় শিক্ষা, মোঃ কামাল হোসেন মোল্লা, সহকারী শিক্ষক বাংলা, বলাই চন্দ্র বৈরাগী সহকারী শিক্ষক গনিত, মোঃ এনামুল হক শাহীন, সহকারী শিক্ষক ইংরেজি, ইশরাত জাহান মিম, সহকারী শিক্ষক বিজ্ঞান, জয়নব সহকারী শিক্ষক বাংলা, শংকরী মল্লিক, অফিস সহকারীসহ প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলো অত্র বিদ্যালয়ের সকল শিক্ষার্থীবৃন্দ। শোকসভার আলোচনার শেষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠানে দেশাত্মবোধক গান, গজল, কবিতা আবৃতি, আয়াতসহ নানা বিষয় সাংস্কৃতিক ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: