সমিতির নাম দিয়ে বাড়াল চায়ের দাম

শফিকুল ইসলাম, পিরোজপুর | ১৩ আগষ্ট ২০২২, ১০:৪১

সংগৃহীত

দেশে বিভিন্ন প্রতিষ্ঠান ও পণ্যের উপর ভিত্তি করে গড়ে উঠে সংগঠন ও সমিতি। তবে এবার চায়ের দাম বাড়াতে নাম ব্যবহার করা হল সমিতির। এমন ঘটনা ঘটেছে পিরোজপুরের ভান্ডারিয়ায়। 

শুক্রবার বিকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে ভান্ডারিয়া বন্দর চা ব্যবসায়ী সমিতি নামের একটি সংগঠনের চায়ের মূল্য তালিকা। যেখানে দেখা যাচ্ছে রং চা প্রতিকাপ ৭ টাকা, কৌটার দুধ চা ১০ টাকা, পাউডার দুধ চা ১৫ টাকা, ব্লাক কফি ১০ টাকা, দুধ কফি ২৫ টাকা। তবে সেই তালিকায় নেই কারো নাম। লেখা আছে আদেশক্রমে কতৃপক্ষ। খোঁজ নিয়ে সংগঠন সম্পর্কে তেমন কোন তথ্য পাওয়া যায়নি।

অপরদিকে মূল্য তালিকা ফেইসবুকে শেয়ার করে নিজস্ব মন্তব্য লিখেছেন অনেকে। কেউ কেউ বলছেন চায়ের দাম বাড়ায় এবার চা খাওয়া বন্ধ করে দিতে হবে। উপহাস করে লিখেছেন মজার মজার স্টাটাস। 

তবে ক্রেতারা বলছেন, দাম বাড়াতে সমিতির নাম ব্যবহার করা হয়েছে। এভাবে দাম বাড়ানো উচিত হয়নি। যা অবস্থা তাতে চা খাওয়া বিলাসিতার পর্যাবে পৌঁছে যাবে মনে হচ্ছে। 

এবিষয়ে কয়েকজন ব্যবসায়ী জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম দিন দিন বাড়ছে।তাই বাজারে চা তৈরির পণ্যের বাড়ায় চায়ের দাম বাড়ানো হয়েছে। তাই এই মূল্য তালিকা দেওয়া।


আপনার মূল্যবান মতামত দিন: